Logo
মঙ্গলবার, ১৭ জুলাই, ২০১৮ | ২রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

সোনার ভরি ৫০ হাজার টাকা ছাড়াল

প্রকাশের সময়: ১০:০৩ পূর্বাহ্ণ - বুধবার | জানুয়ারি ১০, ২০১৮

তৃতীয় মাত্রাঃ

দুই সপ্তাহের ব্যবধানে ফের বাড়ানো হয়েছে সোনার দাম। গত মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এ তথ্য জানিয়েছে। বুধবার (১০ জানুয়ারি) থেকে নতুন দাম কার্যকর হবে।

প্রতি ভরি স্বর্ণে সর্বোচ্চ ১৪০০ টাকা পর্যন্ত বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করেছে বাজুস। আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বৃদ্ধির কারণে দেশের বাজারে তা সমন্বয় করতে এ দাম বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন স্বর্ণ ব্যবসায়ীরা। নতুন দাম অনুযায়ী, ভরিপ্রতি সর্বনিম্ন ৮৭৫ টাকা থেকে সর্বোচ্চ এক হাজার ৪০০ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে অপরিবর্তিত রয়েছে রুপার দাম।

বাজুস জানায়, বর্ধিত দাম অনুযায়ী প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ মানের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৫০ হাজার ৭৩৮ টাকা। ২১ ক্যারেট ৪৮ হাজার ৪০৫ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হবে ৪৩ হাজার ১৫৬ টাকায়। সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি বেড়ে দাঁড়াবে ২৬ হাজার ৫৩৫ টাকা।

প্রতি ভরি ২১ ক্যারেট রুপা (ক্যাডমিয়াম) দাম নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫০ টাকা। অর্থাৎ আগামীকাল বুধবার থেকে দাম বাড়বে প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ এক হাজার ৪০০ টাকা, ২১ ক্যারেটে এক হাজার ২৮৪ টাকা, ১৮ ক্যারেটে এক হাজার ২৮৪ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ভরিতে বাড়বে ৮৭৫ টাকা।

সারাদেশের স্বর্ণের দোকানগুলোতে ৯ জানুয়ারি (মঙ্গলবার) পর্যন্ত ২২ ক্যারেটের মানের প্রতি ভরি স্বর্ণের দাম রয়েছে ৪৯ হাজার ৩৩৮ টাকা। ২১ ক্যারেট ৪৭ হাজার ১২২ টাকা, ১৮ ক্যারেট স্বর্ণ ৪১ হাজার ৮৭২ টাকায় এবং সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি ২৫ হাজার ৬৬০ টাকা। আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপা (ক্যাডমিয়াম) দাম ১ হাজার ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা জানান, স্বর্ণের দাম আন্তর্জাতিক বাজারে সঙ্গে ওঠানামা করে। আন্তর্জাতিক বাজারে দাম বেড়েছে। তাই বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করতে দেশের বাজারেও দাম বাড়ানো সিদ্ধান্ত নিয়েছে বাজুস।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Read previous post:
মহাকাশে গিয়ে উচ্চতা বেড়ে গেছে জাপানি নভোচারীর

জাপানের একজন নভোচারী জানিয়েছেন আন্তর্জাতিক মহাকাশ কেন্দ্রে তিন সপ্তাহ থাকার পর তার উচ্চতা ৯ সেন্টিমিটার (৩.৫ ইঞ্চি) বেড়ে গেছে। নরিশিগে...

Close

উপরে