Logo
মঙ্গলবার, ১৭ জুলাই, ২০১৮ | ২রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

ফেব্রুয়ারি থেকে পেনশন অনলাইনে

প্রকাশের সময়: ৯:১০ পূর্বাহ্ণ - মঙ্গলবার | জানুয়ারি ৯, ২০১৮

লাইনে দাঁড়িয়ে পেনশন নেয়ার যুগ শেষ। এখন থেকে অবসরে যাওয়া সরকারি চাকরিজীবীদের পেনশনের অর্থ ইএফটির (ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার) মাধ্যমে সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে প্রেরণের সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার।

আগামী ফেব্রুয়ারি মাস থেকে পরীক্ষামূলকভাবে এ কার্যক্রম চালু করা হবে। গত রোববার অর্থ মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি পরিপত্র জারি করা হয়েছে।

পরিপত্রে বলা হয়েছে, সকল সামরিক ও বেসামরিক পেনশনারকে তার পেনশনের টাকার বিল দাখিল করে চেক গ্রহণের মাধ্যমে উত্তোলনের জন্য প্রতিমাসে সংশ্লিষ্ট হিসাবরক্ষণ অফিসে অথবা ব্যাংকে যেতে হয়। পেনশনারের অর্থ উত্তোলনের পদ্ধতি সহজতর করার জন্য সরকার পেনশন ব্যবস্থাপনাকে অটোমেশনের আওতায় এনে ইএফটি’র মাধ্যমে সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে প্রেরণের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

এতে আরও বলা হয়েছে, অর্থ বিভাগের ‘সরকারি ব্যয় ব্যবস্থাপনা শক্তিশালীকরণ: অগ্রাধিকার কার্যক্রমসমূহের ধারাবাহিকতা রক্ষা’ শীর্ষক কর্মসূচির আওতায় বাস্তবায়নাধীন সমন্বিত বাজেট ও হিসাবরক্ষণ পদ্ধতি ব্যবহার করে পেনশন ইএফটি চালুকরণ পরীক্ষামূলকভাবে বাস্তবায়ন করা হবে।

এ লক্ষ্যে চলতি বছরের ফেব্রুয়ারি মাস থেকে সিএও অর্থ বিভাগ হতে পেনশন গ্রহণকারীদের পেনশন পরীক্ষামূলকভাবে ব্যাংক অ্যাকাউন্টে ইএফটির মাধ্যমে প্রেরণ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Read previous post:
শারীরিক দুর্বলতা কাটাতে আলকুশী

তৃতীয় মাত্রা: আলকুশী একটি ওষুধী গাছ। এর রয়েছে অনেক গুণ। এ গাছ ব্যবহার করে নানাবিধ অসুখ থেকে আরোগ্য লাভ করার...

Close

উপরে