Logo
শুক্রবার, ১৮ জানুয়ারি, ২০১৯ | ৫ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ

জার্মানি-সুইডেনে তীব্র তুষারঝড়ে জনজীবন বিপর্যস্ত

প্রকাশের সময়: ৮:১০ অপরাহ্ণ - শুক্রবার | জানুয়ারি ১১, ২০১৯

তৃতীয় মাত্রা :

ভয়াবহ রকমের তুষারঝড়ের প্রভাবে ইউরোপের জার্মানি ও সুইডেনে বেশ কয়েকটি আঞ্চলিক সড়ক বন্ধ হয়ে গেছে। সেইসঙ্গে ট্রেন চলাচলসহ দেশ দু’টির অনেকগুলো শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

শুক্রবার (১১ জানুয়ারি) এই দুই দেশে এমন পরিস্থিতির সৃষ্টি হয় বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে জানা যায়।

যদিও প্রায় এক সপ্তাহ ধরেই জার্মানি এবং সুইডেনসহ ইউরোপের আরও কয়েকটি দেশে তুষারঝড় মারাত্মকভাবে আঘাত হানছে। এতে ইউরোপজুড়ে প্রাণহানিও হয়েছে এ পর্যন্ত অন্তত ১৮ জনের।

সংবাদমাধ্যম বলছে, জার্মানির দক্ষাণাঞ্চলীয় অঙ্গরাজ্য বাভারিয়ার একটি রাস্তা বরফে ঢেকে যায়। আর এসময় ওই রাস্তায় আটকে থাকা একটি গাড়ির চালককে রেড ক্রসের সাহায্য করতে দেখা যায়। এছাড়া অঙ্গরাজ্যটিতে বৃহস্পতিবার (১০ জানুয়ারি) তুষারঝড়ের কারণে একটি গাছ পড়ে নিহত হয় নয় বছরের এক ছেলে শিশু।এদিকে, শুক্রবার তুষাঝড় কিছুটা কম ছিল অস্ট্রিয়াতে। কিন্তু এই সপ্তাহের আগের দিনগুলোতে দেশটিতেও তীব্র মাত্রার তুষারপাত ছিল। এছাড়া গত সপ্তাহে অস্ট্রিয়াতে তুষারঝড়ে মারা গেছেন সাতজন। আর এ সপ্তাহের শুরুতে শনিবার নিখোঁজ হয়েছেন দুই হাইকার।

সংশ্লিষ্ট আবহাওয়াবিদরা পরিস্থিতি মোকাবিলায় সতর্কতা জারি করেছেন বলে জানা গেছে। তারা বলছেন, তুষারঝড়ের তীব্রতা আরও বাড়তে পারে। সেজন্য সবাইকে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে।

Read previous post:
কুমিল্লায় শিশুসহ ১৬ রোহিঙ্গা আটক

তৃতীয় মাত্রা : কুমিল্লায় শিশুসহ ১৬ জন রোহিঙ্গা নাগরিককে আটক করা হয়েছে। জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের বাগড়া এলাকা থেকে...

Close

উপরে