Logo
বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯ | ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

শাহজালা‌লে প্রি-অ্যারাইভাল ই‌মিগ্রেশন পূর্ণোদ্যমে শুরু

প্রকাশের সময়: ১১:১৪ পূর্বাহ্ণ - শুক্রবার | জুলাই ৫, ২০১৯

সংগৃহীত ছবি

তৃতীয় মাত্রা

ডেস্ক রিপোর্ট : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হজযাত্রীদের সৌদি আরবের ইমিগ্রেশন পূর্ণোদ্যমে শুরু হ‌য়ে‌ছে। বৃহস্পতিবার প্রথম হজ ফ্লাইটের ৪১৭ জন যাত্রীর সৌদি আরব ইমিগ্রেশন শাহজালালে হওয়ার কথা থাকলেও কারিগরি জটিলতার কারণে তা সম্ভব হয়নি।

ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন রাত সাড়ে ১১টায় জানান, মক্কার রোড ইনিশিয়েটিভের আওতায় বৃহস্পতিবার দিবাগত রাত ১টায় ৪১৯ জন যাত্রী নিয়ে বিমানের বি‌জি-৩০০৩ ফ্লাইট জেদ্দার উদ্দশে ঢাকা ছাড়বে।

hajj

তিনি জানান, এখন থেকে নির্ধারিত ফ্লাইটের যাত্রীরা সুবিধা পেতে থাকবেন। কারিগরি জটিলতার কারণে এ কার্যক্রম খানিকটা বিলম্বিত হলেও হজ ফ্লাইটসমূহ দ্রুততম সময়ে ইমিগ্রেশন সম্পন্ন করে মক্কা শরিফে পৌঁছেছেন।

উল্লেখ্য, এ বছর প্রায় এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে সৌদি আরব যাবেন। সরকারি ব্যবস্থাপনায় যাবেন সাত হাজার ১৯৮ জন। হজযাত্রীদের ঢাকা-জেদ্দা-ঢাকা এবং ঢাকা-মদিনা-ঢাকা রুটে পরিবহনের জন্য বিমানের চারটি নিজস্ব বোয়িং ৭৭৭-৩০০ইআর উড়োজাহাজ প্রস্তুত রাখা হয়েছে।

hajj

বৃহস্পতিবার উদ্বোধনী দিনে এক হাজার ৪১২ জন হজযাত্রী নিয়ে গেছে বিমান ও সৌদি এয়ারলাইন্সের সাতটি ফ্লাইট।

সূত্র : জাগোনিউজ২৪
Read previous post:
রোহিঙ্গারা বাংলাদেশের বড় সমস্যা : চীন

তৃতীয় মাত্রা ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ থেকে রোহিঙ্গাদের দ্রুত ফিরিয়ে নিতে মিয়ানমার সরকারকে সম্মত করতে চেষ্টা করবে চীন। প্রধানমন্ত্রী শেখ...

Close

উপরে