Logo
সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০ | ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

পাকিস্তানে ৩০০ বিলিয়ন ডলার বিনিয়োগের ঘোষণা কাতারের

প্রকাশের সময়: ৩:৫১ অপরাহ্ণ - সোমবার | জুন ২৪, ২০১৯

তৃতীয় মাত্রা

পাকিস্তানে নতুন করে তিনশ’ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগের ঘোষণা দিয়েছে। সোমবার দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কিউএনএ এক প্রতিবেদনে বলেছে, পাকিস্তানে এই বিনিয়োগ সরাসরি এবং সঞ্চয় হিসেবে দেয়া হবে।

কাতারের পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আব্দুল রহমান আল-থানির বরাত দিয়ে কিউএনএ বলছে, নতুন এই বিনিয়োগের ফলে পাকিস্তানে কাতারের বিনিয়োগের পরিমাণ নয়শ’ কোটি ডলারে পৌঁছাবে।

পাকিস্তানে কাতারের আমিরের সফরের পর দেশটিতে এই বিনিয়োগের ঘোষণা এল। পাকিস্তানে ভেঙে পড়া অর্থনৈতিক পরিস্থিতি স্থিতিশীল করার লক্ষ্যে আন্তর্জাতিক বিভিন্ন দাতা ও উপসাগরীয় অঞ্চলের দেশগুলোর কাছে ঋণ সহায়তা নিচ্ছেন প্রধানমন্ত্রী ইমরান খান।

এর আগে, গত শনিবার কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আলে সানি দু’দিনের সফরে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে পৌঁছান। তার সঙ্গে কাতারের কয়েকজন মন্ত্রী ও শীর্ষ পর্যায়ের কর্মকর্তাও ছিলেন।

পাক প্রধানমন্ত্রী ইমরান খানের আমন্ত্রণে কাতারি আমির এ সরকারি সফর করেন। শেখ তামিম পৌঁছানোর আগে পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুর রহমান আলে সানি ইসলামাবাদে পৌঁছান এবং তাকে অভ্যর্থনা জানান পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি।
ইসলামাবাদ সফরের সময় কাতারি আমির পাক প্রধানমন্ত্রী ইমরান খান ও প্রেসিডেন্ট আরিফ আলভির সঙ্গে বৈঠক করেন। দু’দেশের মধ্যে জোরালো ও লাভজনক অর্থনৈতিক সম্পর্কে গড়ে তোলার উপায় নিয়ে আলোচনা করেন তারা। এছাড়া বেশকিছু সমঝোতা স্মারক এবং চুক্তি সই হয়।

সূত্র : রয়টার্স।

Read previous post:
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

  তৃতীয় মাত্রা বিশ্বকাপে দারুণ খেলছে বাংলাদেশ। ৬ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে সেমির স্বপ্ন বাঁচিয়ে রেখেছেন টাইগাররা। এই অবস্থায় আফগানিস্তানের...

Close

উপরে