Logo
বুধবার, ০১ এপ্রিল, ২০২০ | ১৮ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

৩৯ দলের জেএফএ কাপ

প্রকাশের সময়: ৯:৪৪ পূর্বাহ্ণ - রবিবার | জুন ১৬, ২০১৯

তৃতীয় মাত্রা :

জাপান ফুটবল অ্যাসোসিয়েশনের (জেএফএ) পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ব্যবস্থাপনায় সোমবার থেকে শুরু হচ্ছে ‘জেএফএ অনূর্ধ্ব-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৯’ এর আঞ্চলিক পর্ব।

শনিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাকক্ষে টুর্নামেন্টের বিষয়ে বিস্তারিত জানানোর জন্য এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাফুফের সদস্য ও মহিলা উইং এর চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, সদস্য অমিত খান শুভ্র,ও  ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)সহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে মাহফুজা আক্তার কিরণ বলেন, ‘১৭ জুন থেকে ছয়টি ভেন্যুতে শুরু হবে জেএফএ কাপের এবারের আসর। যা চলবে ২৮ জুন পর্যন্ত। এরপর জুলাইতে ঢাকায় হবে মূলপর্ব।

সংবাদ সম্মেলনে জানানো হয় ১৭ জুন যশোর ভেন্যুতে শুরু হবে এবারের জেএফএ কাপের আঞ্চলিক পর্ব। যা চলবে ১৯ জুন পর্যন্ত। যশোর ভেন্যুতে লড়বে যশোর, খুলনা, মাগুরা, সাতক্ষীরা, পটুয়াখালী ও বরগুনা। একই দিন খাগড়াছড়ি ভেন্যুতেও শুরু হবে আঞ্চলিক পর্ব। ২০ জুন পর্যন্ত চলবে এই ভেন্যুর খেলা। যেখানে লড়বে খাগড়াছড়ি, নোয়াখালী, লক্ষীপুর, রাঙামাটি, সিলেট ও মৌলভীবাজার।

১৮ জুন গোপালগঞ্জ ভেন্যুর খেলা শুরু হবে। চলবে ২০ জুন পর্যন্ত। যেখানে লড়বে গোপালগঞ্জ, ফরিদপুর, রাজবাড়ী, মাদারীপুর, মানিকগঞ্জ ও বাগেরহাট। ১৯ থেকে ২২ জুন পর্যন্ত ময়মনসিংহ ভেন্যুর খেলাগুলো অনুষ্ঠিত হবে। যেখানে প্রতিদ্বন্দ্বিতা করবে ময়মনসিংহ, টাঙ্গাইল, জামালপুর, গাজীপুর, শেরপুর, নেত্রকোণা ও নারায়ণগঞ্জ।

২৫ থেকে ২৭ জুন পর্যন্ত রাজশাহী ভেন্যুর খেলাগুলো অনুষ্ঠিত হবে। যেখানে অংশ নিবে রাজশাহী, নওগাঁ, জয়পুরহাট, বগুড়া, চাপাইনবাবগঞ্জ ও সিরাজগঞ্জ। ২৫ থেকে ২৮ জুন পর্যন্ত রংপুর ভেন্যুর খেলাগুলো অনুষ্ঠিত হবে। যেখানে আটটি দল প্রতিদ্বন্দ্বিতা করবে। দলগুলো হল- রংপুর, ঠাকুরগাঁও, দিনাজপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, পঞ্চগড়, গাইবান্ধা ও নীলফামারি।

আঞ্চলিক পর্বের ছয় ভেন্যুর ছয় চ্যাম্পিয়ন এবং তাদের সঙ্গে সেরা দুই রানার্স-আপসহ মোট ৮টি দল আসবে ঢাকায়। ‘জেএফএ অনূর্ধ্ব-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০১৯’ এর মূলপর্ব তাদের নিয়ে জুলাইতে ঢাকায় আয়োজিত হবে।

এই টুর্নামেন্টের কো-স্পন্সর হিসেবে রয়েছে ওয়ালটন গ্রুপ। এ নিয়ে পঞ্চবারের মতো এই টুর্নামেন্টের সঙ্গে সম্পৃক্ত হল ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন।

 

Read previous post:
সিজোবার হ্যাটট্রিকে বড় জয় আবাহনীর

তৃতীয় মাত্রা : প্রথমার্ধের খেলা ছিল একপেশে। ৪-০ গোলে এগিয়ে বিরতিতে যায় ঢাকা আবাহনী। দ্বিতীয়ার্ধে দুই গোল শোধ ম্যাচে রোমাঞ্চ...

Close

উপরে