Logo
বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯ | ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

ফিঞ্চের সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার ৩৩৪ রান

প্রকাশের সময়: ৮:৫৩ অপরাহ্ণ - শনিবার | জুন ১৫, ২০১৯

তৃতীয় মাত্রা

শ্রীলংকার বিপক্ষে উড়ন্ত সূচনা করেছে অস্ট্রেলিয়া। বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়নরা টস হেরে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে। দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার ৯.৩ ওভারে স্কোরবোর্ডে ফিফটি রান যোগ করেন।

উদ্বোধনী জুটিতে ডেভিড ওয়ার্নার এবং অধিনায়ক অ্যারন ফিঞ্চ দারুণ শুরু করেন। ওয়ার্নার ২৬ রান করে আউট হলেও এক প্রান্ত থেকে অজিদের স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান ফিঞ্চ। তবে ফিঞ্চকে সঙ্গ দিতে পারেননি তিন নম্বরে নামা উসমান খাজা। মাত্র ১০ রান করেই ড্রেসিং রুমে ফিরে যান খাজা। তবে চারে ব্যাট করতে নামা সাবেক অজি অধিনায়ক স্টিভ স্মিথকে নিয়ে বড় জুটি গড়েন ফিঞ্চ।

স্মিথকে সাথে নিয়ে ১৭৩ রানের বিশাল পুঁজি গড়েন অধিনায়ক ফিঞ্চ। তুলে নেন ১৪ তম ওয়ানডে শতক। শেষ পর্যন্ত ১৩২ বলে ১৫৩ রানের দারুণ ইনিংস খেলে উদানার বলে করুণারত্নের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নে ফেরেন ফিঞ্চ।

ফিঞ্চের আউট হওয়ার পরের ওভারে স্মিথও ফিরে যান ড্রেসিং রুমে। ফিঞ্চ শতকের দেখা পেলেও, শতক থেকে মাত্র ২৭ রান দূরে থেকে আউট হন স্মিথ। শেষ দিকের ব্যাটসম্যানরা কেবল যাওয়া আসার মিছিলে যোগ দিলে শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার মোট সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ৩৩৪ রান।

লঙ্কানদের হয়ে ধনঞ্জয়া ডি সিলভা ও ইসুরু উদানা দু’টি করে উইকেট তুলে নেন।

আইসিসির প্রকাশিত সবশেষ র‌্যাংকিংয়ে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ১০৯ রেটিং পয়েন্ট নিয়ে আছে ৫ম স্থানে আর ৭৬ রেটিং পয়েন্ট নিয়ে ৯ম স্থানে অবস্থান লঙ্কানদের।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানদের বিপক্ষে ৭ উইকেটের জয় তুলে নিয়েছে অজিরা। আর দ্বিতীয় ম্যাচে শক্তিশালী উইন্ডিজকে হারিয়েছে ১৫ রানে। তৃতীয় ম্যাচে অবশ্য ভারতের কাছে হেরেছে ৩৬ রানে। এরপর পাকিস্তানের বিপক্ষে ৪১ রানের জয় দিয়ে আবারও জয়ের ধারায় ফিরেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিশ্বকাপে লঙ্কানদের চার ম্যাচ পার হলেও মাঠে খেলেছে মাত্র দুই ম্যাচ আর তাতেই চার পয়েন্ট শ্রীলঙ্কার। প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে দশ উইকেটে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল তারা। দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে হারায়। পাকিস্তান ও বাংলাদেশের বিপক্ষে দুটি ম্যাচেই বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত হয়। ফলে দুই ম্যাচ থেকে এক পয়েন্ট করে দুই পয়েন্ট সংগ্রহ করে নেয় লঙ্কানরা। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে বৃষ্টি সাথে থাকবে বলে মনে হচ্ছেনা। মাঠে খেলেই পয়েন্ট অর্জন করে নিতে হবে আজ।

শ্রীলংকা একাদশ:

দিমুথ করুনারত্নে, কুশল পেরেরা, লাহিরু থিরিমান্নে, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনাঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, মিলিন্ডা শ্রীবর্ধনে, ইসুরু উদানা, লাসিথ মালিঙ্গা, নুয়ান প্রদীপ।

অস্ট্রেলিয়া একাদশ:

অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, উসমান খাজা, শন মার্শ, গ্নেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স কেরি, প্যাট কামিন্স, মিশেল স্টার্ক, কেন রিচার্ডসন, জেসন বেহরেনড্রফ।

Read previous post:
প্রায় ৬৩ লাখ নাগরিকের তথ্য সংগ্রহ পুলিশের: ডিএমপি কমিশনার

তৃতীয় মাত্রা অপরাধ নিয়ন্ত্রণ ও জননিরাপত্তা বিধানে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) মহানগরীর ৬৩ লাখ নাগরিকের তথ্য সংগ্রহ করেছে বলে জানিয়েছেন...

Close

উপরে