Logo
বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯ | ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

ভারত-পাকিস্তান একটা ম্যাচ, কোনো যুদ্ধ নয়: ওয়াসিম আকরাম

প্রকাশের সময়: ৫:২৯ অপরাহ্ণ - শনিবার | জুন ১৫, ২০১৯

তৃতীয় মাত্রা

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরাম বলেছেন, ভারত-পাকিস্তানের চেয়ে বড় ম্যাচ আর হতে পারে না। বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের দিকেই ক্রিকেট বিশ্বের সবার দৃষ্টি থাকে। তবে উভয় দেশের সমর্থকদের উদ্দেশ্যে একটা কথাই বলতে চাই, সেটা হলো- এটা কোন যুদ্ধ নয়, এটা একটা ক্রিকেট ম্যাচ।

শুক্রবার বার্তা সংস্থা এএফপিকে দেয়া এক সাক্ষাতকারে ওয়াসিম আকরাম আরও বলেন, ভারত-পাকিস্তান একটা ম্যাচ। এটা ভেবেই সবাইকে খেলাটি উপভোগ করা উচিত। খেলার মাঠে একটি দল জিতবে, আরেকটি পরাজিত হবে- এটাই স্বাভাবিক। এখানে উত্তেজিত হওয়ার কিছু নেই। যারা ম্যাচটিকে যুদ্ধের তকমা দিচ্ছেন তারা ক্রিকেটের সত্যিকারের সমর্থক নয়।
ক্রিকেটে ভারত-পাকিস্তান দ্বৈরথ রোমাঞ্চ ও উত্তেজনাপূর্ণ। এই দুই প্রতিবেশীর দ্বিপাক্ষীয় সম্পর্কের ইতিহাস অনেক পুরোনো। বলা যায়, ক্রিকেট মাঠে এই দুই দেশের প্রতিদ্বন্দ্বিতা যুদ্ধক্ষেত্রের পরিস্থিতি তৈরি করে।

সীমান্ত সমস্যার কারণে দীর্ঘদিন ধরেই আইসিসি বা এসিসির ইভেন্ট ছাড়া দুই প্রতিবেশীর দেখা সাক্ষাৎ হয় না। অথচ তাদের লড়াই দেখার জন্য অধীর আগ্রহে বসে থাকেন এশিয়ার কোটি কোটি ক্রিকেট ভক্ত।

রোববার ইংল্যান্ডের ম্যানচেস্টারে বিশ্বকাপের উত্তেজনাকর ম্যাচে মাঠে নামছে দুই চির প্রতিদ্বন্দ্বী দল ভারত ও পাকিস্তান।

আর এই ম্যাচের আগে সীমান্তের দুই পারের সমর্থকদের শান্ত থাকার অনুরোধ জানিয়েছেন পাকিস্তানি কিংবদন্তি পেস বোলার ওয়াসিম আকরাম।

Read previous post:
ফ্রান্স সফরে গেলেন বিমানবাহিনী প্রধান

তৃতীয় মাত্রা বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত সস্ত্রীক পাঁচদিনের সরকারি সফরে শনিবার ফ্রান্সের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। সফরকালে...

Close

উপরে