Logo
শুক্রবার, ২২ জুন, ২০১৮ | ৮ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

১০ লাখ নেকি অর্জন ও ১০ লাখ গুনাহ মাফের দোয়া

প্রকাশের সময়: ৩:৩০ পূর্বাহ্ণ - বুধবার | মার্চ ১৪, ২০১৮

তৃতীয়মাত্রা :

আল্লাহর মহান এবং বন্দার প্রতি অনুগ্রহশীল। মানুষ একটু চেষ্টা করলেই অনেক নেকি হাসিল করতে পারে। পেতে পারে আল্লাহর পক্ষ থেকে অনেক অনেক নেকি। আমরা সবাই দিনের অনেক সময় বাজারে, শপিং মলে কাটিয়ে দিই। একটি দোয়া আছে যে দোয়াটি বাজারে গিয়ে পড়লে ১০ লক্ষ নেকি পাওয়া যায়। নিন্মে দোয়াটি উল্লেখ করা হলো।

উচ্চারণ : লা- ইলাহা ইল্লাল্লাহু ওয়াহদাহু লা- শারি-কা লাহু, লাহুল মুলকু ওয়া লাহুল হামদু ইউহইয়ু ওয়া ইউমিতু ওয়া হুয়া হাইয়ু লা- ইউমিতু বিয়াদিহিল খাইরু কুল্লুহু ওয়া হুয়া আ’লা কুল্লি শাইয়িন ক্বাদির।

হজরত সালিম ইবনু আবদুল্লাহ ইবনে ওমর রাদিয়াল্লাহু আনহু হতে তাঁর পিতা ও দাদার সূত্রে বর্ণিত। তিনি বলেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, যে ব্যক্তি বাজারে প্রবেশের সময় এ দোআ পড়বে, আল্লাহ তাআলা ঐ ব্যক্তির আমল নামায় ১০ লাখ নেকি লিখে দেন এবং দশ লাখ গোনাহ মাফ করে দেন। আর ঐ ব্যক্তির জন্য জান্নাতে একটি প্রাসাদ তৈরি করেন।  মুসতাদরেকে হাকিমের বর্ণনায় দশ লাখ মর্যাদা বুলন্দ করা হবে বলে উল্লেখ করেছেন। (ইবনে মাজাহ, আলবানি, মুস্তাদরেকে হাকিম)

অনেকে মনে করেন একটা সময় যে বাজার ছিলো এখন আর তেমন বাজার নেই। এখন অত্যাধুনিক অনেক বাজার তৈরি হয়েছে। যেখানে কোন কোলাহলন নেই, দুর্গন্ধ নেই এমনকি কোন কথা বলারও প্রয়োজন নেই তো এই ধরণের বাজারে গিয়ে যদি এই দোআ পড়া যায় তাহলেকে ১০ লক্ষ নেকি পাওয়া যাবে কি না? আল্লাহ হচ্ছে মহান তিনি চান সবাইকে নেকি দিতে। সুতরাং যে কেউ বাজারে গিয়ে এই দোআ পড়বে সে অবশ্যই ১০ লক্ষ নেকি পাবেন।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com
Read previous post:
যা-ই করতে চান কিছুই হচ্ছে না, এই আমলটি করুন!

তৃতীয়মাত্রা : মহান আল্লাহ মানুষ সৃষ্টির আগেই তার তাকদিরের ভালো মন্দ লিখে রেখেছেন। সুতরাং অনেক সময় দেখা যায় মানুষ যা...

Close

উপরে