• Tuesday, 07 February 2023

‘পেলেকে নিয়ে ‘ভুল খবর’ ছড়ানো হয়েছে’: দাবি মেয়ের

‘পেলেকে নিয়ে ‘ভুল খবর’ ছড়ানো হয়েছে’: দাবি মেয়ের

ব্রাজিলের ফুটবল কিংবদন্তি পেলের অসুস্থতা নিয়ে ‘ভুল খবর’ ছড়ানোর অভিযোগ তুলেছেন তার (পেলে) মেয়ে ফ্লাভিয়া নাসিমেন্তো। দুই দিন যাবৎ আন্তর্জাতিক মিডিয়া তোলপাড় হয়ে গিয়েছিলো পেলের অসুস্থতার খবরে। এতে, বলা হচ্ছিল, তিন বিশ্বকাপজয়ী জনপ্রিয় এই ফুটবলারকে প্যালিয়েটিভ কেয়ারে রাখা হয়েছে। কিন্তু, এমন খবরকে উড়িয়ে দিয়েছেন পেলের মেয়ে ফ্লাভিয়া নাসিমেন্তো।

গত বুধবার নিয়মিত চিকিৎসার অংশ হিসেবে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয় জনপ্রিয় তারা ফুটবলার পেলেকে।


গত শনিবার ব্রাজিলের দৈনিক পত্রিকা ‘ফোলহা ডি সাও পাওলো’র প্রতিবেদনে বলা হয়, ‘অন্ত্রের ক্যান্সারের চিকিৎসায় কেমোথেরাপিতে পেলের শরীর এখন আর সাড়া দিচ্ছে না, তাকে প্যালিয়েটিভ কেয়ার ইউনিটে নেওয়া হয়েছে।’ আর সেই খবর ছড়িয়ে পড়ে বিশ্বজুড়ে। বিবিসিসহ বিশ্বের শীর্ষ মিডিয়াগুলোতেও এই খবর প্রকাশিত হয়।

এমন খবরে পেলেকে নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েন সবাই। তার (পেলে) সুস্থতার জন্য শুরু হয় প্রার্থনা। এছাড়া, কাতার বিশ্বকাপের গ্যালারিতে দেখা যায় পেলের জন্য ভক্তদের শুভ কামনা জানাতে। এছাড়া, কিলিয়ান এমবাপ্পের মতো তারকাও পেলের জন্য টুইট করেন। কিন্তু, ব্রাজিল কিংবদন্তির মেয়ে ফ্লাভিয়া নাসিমেন্তো গ্লোবো টিভির কাছে দাবি করেন, ‘এমন কিছুই ঘটেনি। তিনি (ফ্লাভিয়া নাসিমেন্তো) বলেছেন, ‘এটা একদমই ঠিক হয়নি। মানুষ বলছে যে তিনি শেষ অবস্থায় আছেন, ওনাকে প্যালিয়েটিভ কেয়ারে রাখা হয়েছে। আমাদের বিশ্বাস করুন, তেমনটা ছিল না।’

গত বছরের সেপ্টেম্বরে এ তরকা ফুটবলার পেলের বৃহদান্ত্রে টিউমার ধরা পড়ে। পরে, অস্ত্রোপচার করিয়ে প্রায় এক মাস হাসপাতালে থেকে বাড়ি ফেরেন তিনি। এর পরে থেকে তার নিয়মিত কেমোথেরাপি চলছে। ফুটবলার পেলের আরেক মেয়ে কেলি গ্লোবো টিভিকে জানান, ‘তিনি অসুস্থ, বৃদ্ধ হয়ে গেছেন। তবে এই মুহূর্তে তার শ্বাসযন্ত্রের সংক্রমণের জন্য চিকিৎসা করা হচ্ছে। যখন তিনি সুস্থ হয়ে উঠবেন তখন বাসায় ফিরে আসবেন। হাসপাতালে থেকে তিনি এখনই চিরবিদায় নিচ্ছেন না।’

comment / reply_from