• Saturday, 10 December 2022

‘নো বল' দিতে কোহলি চাপ সৃষ্টি করেছিলো!

‘নো বল' দিতে কোহলি চাপ সৃষ্টি করেছিলো!

টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে বাংলাদেশ-ভারত ম্যাচের বিতর্কিত বিষয়গুলোর মধ্যে একটি হলো হাসান মাহমুদের একটি বলকে 'নো বল' ঘোষণা করা। যার মধ্যে হাত ছিল ওই সময় ব্যাটিং করতে থাকা বিরাট কোহলির। তিনি আম্পায়ারকে নো বল ডাকতে বলেছিলেন। এ সময় এগিয়ে গিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানও। এছাড়া, তিন পক্ষের মাঝে কথা চালাচালি হতে দেখা গেছে।

এ ঘটনা ভারতের ইনিংসের ১৬তম ওভারের। হাসান মাহমুদের করা একটি শর্ট বলে সিঙ্গেলসও নেন কোহলি। এরপরেই তিনি আম্পায়ারের কাছে আবেদন জানান, নো বল ডাকার। কারণ ওই ওভারে আরও একটি শর্ট বলও দিয়েছিলেন হাসান। আম্পায়ার মারাইস এরাসমাস কোহলির কথা শুনেই নো বল ডাকেন। এ বিষয়টি নিয়ে উষ্মা প্রকাশ করেন সাকিব। পরে, তিনি কোহলির সঙ্গে আলিঙ্গন সেরে পুরো ঘটনায় ইতি টানেন। এ বিতর্কের আগুনে এবার ঘি ঢাললেন ওয়াকার ইউনিস।

পাকিস্তানের পেস কিংবদন্তি মনে করেন, ‘নো বলের সিদ্ধান্ত দিতে কোহলি আম্পায়ারের ওপর চাপ সৃষ্টি করেছিলেন। 'এ টিভি'কে দেওয়া সাক্ষাতকারে তিনি বলেছেন, 'তখন সাকিব কোহলিকে বলছিল, "তুমি তোমার কাজ কর। আম্পায়ারদের নিজেদের কাজ করতে দাও। " আমরা যা বলেছিলাম, সেটাই সাকিব বলেছিল। যদি তুমি মাঠে কোনো কিছুর দাবি জানাও, তাতে আম্পায়ারদের ওপর চাপ বেড়ে যায়। তাছাড়া কোহলি নিজেই একজন বড় নাম। তাই আম্পায়াররা চাপে পড়ে যাচ্ছে।'

comment / reply_from