• Saturday, 10 December 2022

হ্যালোইন পার্টিতে অ্যাভেঞ্জার্সের পোশাকে অভিযান

হ্যালোইন পার্টিতে অ্যাভেঞ্জার্সের পোশাকে অভিযান

৪ জন পেরুভিয়ান পুলিশ কর্মকর্তা মার্ভেলের ফ্র্যাঞ্চাইজি ‘অ্যাভেঞ্জার্স’-এর চরিত্রের পোশাক পরে, একটি বাড়ির হ্যালোইন অনুষ্ঠানে অভিযান চালিয়েছেন। ওই বাড়িটিতে মাদক কারবারি রয়েছে বলে খবর পেয়েছিল পুলিশ। সংবাদ মাধ্যেম এএফপির মতে, ওই কর্মকর্তারা স্পাইডারম্যান, ক্যাপ্টেন আমেরিকা ও থর এবং ব্ল্যাক উইডোর সুপারহিরো পোশাক পরে হ্যালোইন উদযাপনের সাথে মিশে গিয়েছিলেন। এ সময় বিপুল পরিমাণ মাদকসহ তিনজন পুরুষেএবং একজন নারীকে আটক করা হয়।

পেরুর রাজধানী লিমার অন্যতম বিপজ্জনক এলাকা সান জুয়ান দে লুরিগানচোর রাস্তায় এ অভিযান চালানো হয়। পেরুর পুলিশ বিভাগ এ অভিযানটির নাম দিয়েছে ‘অপারেশন মার্ভেল’।

পুলিশ গত মঙ্গলবার এক বিবৃতিতে বলেছে, ‘পুলিশের একটি বিশেষ স্কোয়াডের চারজন সদস্য ‘সুপারহিরো’ সেজে হ্যালোইন কনসার্টের প্রচার করার ভান করেছেন। তারা একটি বাড়িতে পৌঁছনোর সাথে সাথে বিশেষ সরঞ্জামাদি বের করেন এবং বাড়ির স্টিলের দরজা ভেঙে ফেলেন। এ সময় পেছনে থাকা অন্য ১০ পুলিশ কর্মী বাড়িটিতে প্রবেশ করেন। এ সময় তিনজন পুরুষ এবং একজন নারীকে আটক করা হয়।’

পুলিশ জানিয়েছে, প্রাথমিকভাবে মাদক কারবারিরা অবাক হয়েছিল ও তারা ভেবেছিল যে এটি হ্যালোইন উদযাপনের অংশ হিসেবে করা হচ্ছে।

পুলিশ কর্নেল ডেভিড ভিলানুয়েভাকে উদ্ধৃত করে এএফপি জানিয়েছে যে, এই ভবনে একটি পুরো পরিবার মাদক বাণিজ্যে নিজেদের উৎসর্গ করেছিলো। এছাড়া, কাছের একটি পার্কে মাদকগুলো বিক্রি করা হতো।

অভিযান চালিয়ে ওই বাড়ি থেকে কোকেন পেস্টের তিন হাজার ২৫০টি ছোট প্যাকেট ও ২৮৭ ব্যাগ কোকেন এবং ১২৭ প্যাকেট গাঁজা জব্দ করা হয়েছে বলে জানা যায়। পেরুতে এক কেজি কোকেন পেস্ট মোটামুটি ৩৮০ মার্কিন ডলারে বিক্রি হয়। যেখানে এক কেজি সর্বোচ্চ বিশুদ্ধ কোকেন হাইড্রোক্লোরাইডের দাম প্রায় এক হাজার মার্কিন ডলার। -সূত্র : এনডিটিভি

comment / reply_from

related_post