• Saturday, 10 December 2022
সিলেটে বিএনপির সমাবেশ ১৯ নভেম্বর

সিলেটে বিএনপির সমাবেশ ১৯ নভেম্বর

এডভোকেট এমরান আহমদ চৌধুরী.
সারাদেশে বিভাগীয় শহরে বিএনপির গণসমাবেশ সমাবেশের অংশ নিসেবে আগামী ২০ নভেম্বর সিলেটে গণসমাবেশের নির্তাধারিত তারিখ এক দিন এগিয়ে ১৯ নভেম্বর করা হয়েছে। চলমান এইচএসসি ও সমমানের পরীক্ষার জন্য সমাবেশের তারিখ পরিবর্তন করেছে দলটি।
 
শনিবার দুপুরে নগরীর একটি হোটেলে আয়োজিত সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বিষয়টি জানিয়েছেন।মতবিনিময় সভাটি পরিচানলা করেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী।
 
সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা হানিয়েছেন, দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানে বিরুদ্ধে ‘ষড়যন্ত্রমূলক মিথ্যা’ মামলা প্রত্যাহার এবং চাল, ডাল, জ্বালানি তেল, গ্যাস, বিদ্যুৎ, সারসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দেশের সারাদেশের ন্যায় সিলেটে নগরীর সরকারী আলিয়া মাদ্রাসা মাঠে গণসমাবেশ করছে বিএনপি। ইতিমধ্যে সমাবেশের অনুমতির জন্য মাদরাসা কর্তৃপক্ষ ও সিলেট সিটি করপোরেশনের অনুমতি চেয়েছে বিএনপি। এ ছাড়া নিরাপত্তার জন্য পুলিশকে অবহিতকরণ চিঠিও দেওয়া হয়েছে।
 
বিএনপি নেতারা জানান, আজ থেকে শুরু হয়েছে এইচএসসি ও সমমানের পরীক্ষা।  আলিয়া মাদরাসায় পরীক্ষার কেন্দ্র রয়েছে। তাই পরীক্ষর্থীদের কথা বিবেচনা করে সমাবেশ একদিন এগিয়ে আনা হয়েছে।
 
সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, সারা দেশের সাথে সিলেটের রাজনৈতিক পরিস্থিতি ভিন্ন। এখানে রাজনৈতিক সম্প্রীতির ঐতিহ্য রয়েছে। সিলেটবাসী সব সময় সহনশীল। তার পরও আমাদের দলের সব ধরনের প্রস্তুতি রয়েছে।
 
সারাদেশের ন্যায় সমাবেশকে ঘীরে সিলেটেও গণপরিবহন ধর্মঘট হলে বিএনপির করণীয় কি হতে পারে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে জেলা বিএনপির সভাপতি বলেন, আমরা বিশ্বাস করি সিলেটের পরিবহন শ্রমিক ভাইয়েরা এমনটি করবেন না। কারন আমাদের সমাবেশের দাবী শুধু বিএনপির নয়, এই দাবী সকলের। তাই আমরা আশা করছি পরিবহন শ্রমিকরা জনতার দাবীর প্রতি একাত্মতা পোষণ করবেন।
 
সমাবেশ সফল করতে সিলেটে কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিক, প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, সুশিল সমাজের প্রতিনিধিবৃন্দ সহ দেশের কল্যাণে বিশ্বাসী সকল রাজনৈতিক দলের নেতৃবৃন্দের প্রতি আহবান জানান বিএনপি নেতৃবৃন্দ।
 
মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন, নির্বাহী কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, ও মিজানুর রহমান চৌধুরী মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি আহসান প্রমুখ।
 
 
 

comment / reply_from