• Saturday, 10 December 2022
সারিয়াকান্দিতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

সারিয়াকান্দিতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

তাজুল ইসলাম (বগুড়া) প্রতিনিধিঃ বাঙালির ঐতিহ্য লালন করতে বগুড়ার সারিয়াকান্দি উপজেলার জোড়গাছা বাঙ্গালী নদীতে প্রথমবারের মতো গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচের আয়োজন করা হয়। নৌকা বাইচ দেখতে নদীর দুই তীরে মানুষের ঢল নেমে আসে। এ উপলক্ষে গ্রামে উৎসবের আমেজ বিরাজ করে। নদীর দুই তীবের বসে মেলা।


রোববার সকালে জোড়গাছা পশ্চিমপাড়া যুব সমাজের উদ্যোগে মেলার আয়োজন করা হয়। নদীতে পানি কম থাকায় মেলায় স্থানীয় আলিশান এক্সপ্রেস সহ ৫টি নৌকা অংশ গ্রহণ করে। চুড়ান্ত খেলা শুরু হয় বিকালে। মেলায় বিজয় দলের হাতে পুস্কার তুলেদেন অনুষ্ঠানের প্রধান অতিথি, বগুড়া জেলা পরিষদের নব-নির্বাচিত সদস্য ও সারিয়াকান্দি উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রশিদ ফারাজী। বিশেষ অতিথি ছিলেন,

সাবেক জেলা পরিষদ সদস্য আনছার আলী মাষ্টার, বগুড়া জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি লুৎফর রহমান বাবু, সারিয়াকান্দি উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী তরফদার, উপজেলা শ্রমিকলীগের সভাপতি সাখাওয়াত হোসেন ছোকো, ভেলাবাড়ী ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান রুবেল উদ্দীন, আ’লীগ নেতা লুৎফর রহমান খোকা, ওমরা আলী, সাবেক ইউপি সদস্য হুমায়ন কবির প্রমুখ। প্রতিযোগীতায় গাবতলীর কালাইহাটার দুরন্ত এক্সপ্রেসের দলনেতাকে প্রথম পুরস্কার হিসেবে গরু এবং একই এলাকার উড়াল পঙ্খীর দলনেতাকে ছাগল প্রদান করা হয়।

 

 



comment / reply_from