• Saturday, 28 January 2023
সারিয়াকান্দিতে ককটেল বিস্ফোরণের ঘটনায় আতঙ্কিত বিএনপি'র নেতাকর্মীরা

সারিয়াকান্দিতে ককটেল বিস্ফোরণের ঘটনায় আতঙ্কিত বিএনপি'র নেতাকর্মীরা

পলাশ মন্ডল,সারিয়াকান্দি প্রতিনিধিঃ 
বগুড়ার সারিয়াকান্দিতে বৃহস্পতিবার রাতে পৌর এলাকার সাহা পাড়া তিনমাথা মোড়ে ককটেল  বিস্ফোরণের ঘটনার সত্যতা নিশ্চিত করেছে সারিয়াকান্দি থানা পুলিশ। থানা সূত্রে জানা যায়, গোপন সংবাদের মাধ্যমে উপজেলা বিএনপি'র ১নং নির্বাহী সদস্য আলহাজ্ব কাজী রফিকুল ইসলাম এর ইন্ধোনে সারিয়াকান্দি থানাধীন কাটাখালী গ্রামের কাটাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের সদস্যরা নাশকতা করার উদ্দেশ্যে বিষ্ফোরকদ্রব্য ককটেল নিয়ে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে সারিয়াকান্দি থানা পুলিশের অফিসার ফোর্স রাত ৮.৪০ ঘটিকায় ঘটনাস্থলে পৌঁছিলে পুলিশের উপস্থিতি টের পেয়ে বিএনপি সদস্যরা পুলিশকে আহত করার উদ্দেশ্যে ককটেল বিষ্ফোরন ঘটায়।
 
পুলিশ আসামীদের আটকের চেষ্টা করলে আসামীগন বেআইনী জনতায় দলবদ্ধ হয়ে সরকারি কাজে বাঁধা দেয় এবং এএসআই (নিঃ) কামরুল হোসেন এবং আব্দুস সামাদ কে মারপিট করে আহত করে। এ সময় ঘটনাস্থলে আরও অফিসার ফোর্স উপস্থিত হয়ে ছত্রভঙ্গ করার চেষ্টা করলে আসামীগন ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়। ঘটনাস্থল হতে দুইটি অবিষ্ফোরিত ককটেল, বিষ্ফোরিত ককটেলের অংশ বিশেষ, পায়ের সেন্ডেল, বাঁশের লাঠি জব্দ করেন। আসামীরা ছত্রভঙ্গ হওয়ার পর আবারো সেই রাতেই সারিয়াকান্দি থানাধীন সাহাপাড়া গ্রামের তিন রাস্তার মোড়ে মসজিদের সামনে রাস্তার উপর ককটেল বিষ্ফোরন করে পালিয়ে যায়। পরে পুলিশ সেখানে উপস্থিত হয়ে বিষ্ফোরিত ককটেলের অংশ বিশেষ ও একটি অবিষ্ফোরিত ককটেল জব্দ করে।
 
এ ব্যাপারে সারিয়াকান্দি থানা অফিসার ইনচার্জ (ওসি) রাজেশ কুমার চক্রবর্তী বলেন, আহত পুলিশ সদস্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা প্রদান শেষে জব্দকৃত আলামতসহ থানায় হাজির হয়ে উপজেলা বিএনপি'র সভাপতি নূরে আজম বাবু কে প্রধান আসামী করে পলাতক ১৭ জন আসামীসহ অজ্ঞাতনামা আরও অনেকের বিরুদ্ধে নাশকতা মামলা দায়ের করা হয়েছে। এই ঘটনার সাথে জড়িত আসামীদের গ্রেফতারের অভিযান অব্যাহত আছে।

comment / reply_from