• Tuesday, 06 December 2022

সাকিবের ফালতু কথা বলা উচিত নয়: শেবাগ

সাকিবের ফালতু কথা বলা উচিত নয়: শেবাগ

তিনি বাইশ গজে যেভাবে ব্যাট চালাতেন, বীরেন্দ্র শেবাগের কথার ধারটাও সে্ইরকম। কাউকে পরোয়া করেন না তিনি। গত বুধবার টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে ভারতের কাছে চরম উত্তেজনাকার ম্যাচে ৫ রানে হেরে গেছে বাংলাদেশ। বৃষ্টি থামার পর নতুন লক্ষ্য ৫৪ বলে ৮৫ রানে পৌঁছতে পারেনি, ১০ উইকেট হাতে রেখে! অ্যাডিলেডে টাইগারদের এ পরাজয়ের পর অধিনায়ক সাকিব আল হাসানের সমালোচনা করেছেন ভারতের সাবেক বিধ্বংসী ওপেনার বীরেন্দ্র শেবাগ।

এ ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে সাকিব বলেছিলেন, 'আমরা এখানে বিশ্বকাপ জিততে আসিনি, এসেছে ভারত। কাল জিতলে সেটি হবে অঘটন, ভারতই ফেবারিট'। কিন্তু শেবাগ মনে করেন যে, সাকিব যেহেতু দায়িত্ব নিতে পারেনি, তাই তার এই সব বড় বড় কথা বলা উ্চিত নয়। ক্রিকবাজ'কে শেবাগ বলেন, ‘অধিনায়কের দায়িত্ব নেওয়া উচিত ছিল। শান্ত (আফিফ) আগে আউট হয়েছে, সাকিবও একই ওভারে আউট হয়েছে। তারা দ্রুত তিনটি উইকেট হারিয়েছে। অথচ, একটা জুটি হলেই হতো। এমন নয় যে, ৫০ রানের জুটির দরকার ছিল। টি-টোয়েন্টিতে ১০ বলে ২০ রানের জুটিও ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়। '

ভারতের করা ১৮৪ রান তাড়ায় নেমে লিটন দাসের বিধ্বংসী ব্যাটিংয়ে বাংলাদেশ বৃষ্টির আগে ৭ ওভারেই ৬৬ তুলে ফেলেছিল । বৃষ্টি থামার পর নতুন টার্গেট দাঁড়ায় ১৬ ওভারে ১৫১ রান। এর মানে ৫৪ বলে করতে হবে আরও ৮৫ রান। ১০ উইকেট হাতে রেখে টি-টোয়েন্টিতে এই রান করতে না পারাটাই ছিল অপরাধ। কিন্তু বাংলাদেশ সেটা পারেনি। লিটন রান-আউট হওয়ার পর সাকিব ব্যাট হাতে তার দায়িত্ব নিতে পারেননি। তিনি ব্যাটিংয়ে নেমে ১২ বলে ১৩ রান করে আউট হন।

comment / reply_from