• Tuesday, 06 December 2022

সবার আগেই সেমিতে এক পা নিউজিল্যান্ডের

সবার আগেই সেমিতে এক পা নিউজিল্যান্ডের

সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে দারুণ জয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে সবার আগেই এক পা দিয়ে রাখল নিউজিল্যান্ড। আয়ারল্যান্ডের বিপক্ষে ৩৫ রানের এই জয়ে কিউইদের শীর্ষস্থান অনেক মজবুত হয়েছে। ৫ ম্যাচে ৭ পয়েন্টসহ বর্তমানে তাদের রানরেট এখন ২.১১৩। এমন দিনেই দারুণ ইনিংস খেলেছেন স্ট্রাইক রেট নিয়ে সমালোচনায় থাকা কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন।

অ্যাডিলেডে আজ শুক্রবার (৪ নভেম্বর) টস জিতে ফিল্ডিং নেওয়াটাই কি আয়ারল্যান্ডের কাল হলো? আগে ব্যাটিংয়ে নেমে ১৮৫ রানের দারুণ পুঁজি গড়ে নিউজিল্যান্ড। ৬ষ্ঠ ওভারে ১৮ বলে ৩২ রান করা ফিন অ্যালন আউট হলে ভাঙে ৫২ রানের উদ্বোধনী এ জুটি। তিনে নেমে ৩ ছক্কা এবং ৫ চারে ৩৫ রানের ইনিংস খেলেন উইলিয়ামসন। ক্যারিয়ারের ১৬তম ফিফটি করে, জিতে নেন ম্যাচ সেরার পুরস্কার। ১৮তম ওভারে উলিয়ামসন, জেমস নিশাম এবং মিচেল স্যান্টনারের ফিরিয়ে বিশ্বকাপে দ্বিতীয় বোলার হিসেবে হ্যাটট্রিক করেন জশ লিটল।

রান তাড়ায় নেমে ৯ উইকেটে দেড়শ’ রান তুলতে সক্ষম হয় আইরিশরা। যদিও অ্যান্ডি বালবার্নি এবং পল স্টার্লিংয়ের উদ্বোধনী জুটিতে ৮ ওভারে এসেছিল ৬৮ রান। কিন্তু, মিচেল স্যান্টনার এবং ইশ সোধির ঘূর্ণিতে টানা তিন ওভারে তিন ব্যাটসম্যানকে হারিয়ে ম্যাচ থেকে একরকম ছিটকে যায় আইরিশরা। এরপরে তারা নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। নিউজিল্যান্ডের হয়ে ২২ রানে ৩ উইকেট নেন লকি ফার্গুসন। ২ করে নিয়েছেন টিম সাউদি ও স্যান্টনার এবং সোধি।

comment / reply_from