• Tuesday, 06 December 2022

যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় গণগুলিতে আহত ৯

যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ায় গণগুলিতে আহত ৯

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে বন্দুকধারীদের হামলা ঘটনা ঘটেছে। রয়টার্স জানিয়েছে, ‘শনিবার রাতে ফিলাডেলফিয়ায় চলেছে এলোপাথাড়ি গুলি। গুলিবিদ্ধ হয়ে কমপক্ষে ৯ জন আহত হয়েছেন।’

গত শনিবার রাতে ফিলাডেলফিয়ার কেনসিংটন ও অ্যালেঘেনিতে এলোপাথাড়ি গুলি চলেছে।

জানা যায়, গুলিবিদ্ধ ৯ জনের মধ্যে দুজনের অবস্থা গুরুতর। আহতদের উদ্ধার করে, পার্শ্ববর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এখনোও আহতদের পরিচয় জানা যায়নি। এ হামলার নেপথ্যে আসলে কারা রয়েছে, তা জানার চেষ্টা করছে পুলিশ।

এ ধরনের ঘটনা এবার প্রথম নয়। এর আগে, ফিলাডেলফিয়ার এক জনপ্রিয় রাস্তায় কয়েকজন বন্দুকধারী এলোপাথাড়ি গুলি চালিয়েছিল। ঘটনাস্থলেই ৩ জনের মৃত্যু হয়েছিল। ১১ জন আহতের মধ্যে কয়েক জনের পরিস্থিতি সঙ্কটজনক ছিল আগেরবার। এ ঘটনায় পুলিশ কাউকে আটক করেনি।

ফিলাডেলফিয়ার পুলিশ ইন্সপেক্টর ডি.এফ. জানান, ‘সাউথ স্ট্রিট এলাকায় টহলরত পুলিশ কর্মকর্তারা বন্দুকের গুলির শব্দ শুনেছেন এবং বেশ কয়েকজন বন্দুকধারীকে ভিড়ের মধ্যে গুলি করতে দেখেছেন। সম্ভবত হাতাহাতির পর বন্দুকধারীরা পাঁচটি বন্দুক দিয়ে এলোপাতাড়ি গুলি করে। এতে হতাহতের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে দুটি হ্যান্ডগান উদ্ধার করা হয়েছে। এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন তিনি।’

নির্বিচার গুলিবর্ষণের এ ধারা থামাতে অ্যাসাল্ট রাইফেল নিষিদ্ধ করা ও ব্যাকগ্রাউন্ড চেক বিস্তৃত করা এব্ং বন্দুক নিয়ন্ত্রণের অন্যান্য পদক্ষেপ নেয়ার জন্য, মার্কিন কংগ্রেসের প্রতি আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। -সূত্র: রয়টার্স।

comment / reply_from