• Saturday, 10 December 2022
মৌলভীবাজারে সীমান্ত এলাকায় আগ্নেয়াস্ত্রসহ ৪ ভারতীয় আটক

মৌলভীবাজারে সীমান্ত এলাকায় আগ্নেয়াস্ত্রসহ ৪ ভারতীয় আটক

এম.মুসলিম চৌধুরী, মৌলভীবাজার জেলা প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জে ৬ আগ্নেয়াস্ত্রসহ ৪ ভারতীয় নাগরিককে আটক করে বিজিবির কাছে হস্তান্তর করেছে স্থানীয়রা। বৃহস্পতিবার বিকাল সোয়া ৩টায় উপজেলার সীমান্তবর্তী ৯নং ইসলামপুর ইউনিয়নের বাঘাছড়া চা বাগান এলাকা থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, ভারতের ত্রিপুরা রাজ্যের রইসাবাড়ি গ্রামের কৃষ্ণদা রিয়াং এর ছেলে সতিন্দ্র রিয়াং (২১), ফটিকরায় থানার ডিসন কলোনী এলাকার পুষ্পরাম রিয়াং এর ছেলে নিরঞ্জ রিয়াং(২৮), বীরেন্ড রিয়াং এর ছেলে সনেট রিয়াং(২১) ও রাজেন্দ্র রিয়াং এর ছেলে সুমিরন রিয়াং (৩১)। ৬ ভারতীয় নাগরিক অনুপ্রবেশকারীর মধ্যে চারজনকে আটক করা হলেও জয়ন্ত রিয়াং (৩৪) ও তৈশা রিয়াং (৪০) নামে দুইজন পালিয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে ভারতীয় সীমান্ত ঘেষা বাঘাছড়া চা বাগান এলাকায় আগ্নেয়াস্ত্র হাতে কয়েকজন যুবককে ঘুরতে দেখে স্থানীয় নাগরিকরা ইসলামপুর ইউপি চেয়ারম্যান সুলেমান হোসেনকে জানান। ইউপি চেয়ারম্যান সুলেমান হোসেন ঘটনাটি জানতে পেরে স্থানীয় নাগরিকদের নিয়ে বিকাল ৩টায় কমলগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় অস্ত্রধারী ভারতীয় নাগরিকদের আটক করে স্থানীয় কুরমা বিজিবি ক্যাম্পে হস্তান্তর করেন।

কুরমা বিজিবি ক্যাম্পের সুবেদার নজরুল ইসলাম এর কাছে জানতে চাইলে , তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কোন তথ্য দিতে অপরগতা প্রকাশ করেন। এব্যাপারে কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সঞ্জয় চক্রবর্তী জানান, খবর পেয়ে স্থানীয় এলাকাবাসী, ইউপি চেয়ারম্যান, পুলিশ ও বিজিবি সদস্যরা দেশীয় প্রযুক্তিতে তৈরী ৬টি একনলা বন্দুকসহ ৪জন ভারতীয় নাগরিককে আটক করে কুরমা বিজিবি ক্যাম্পে নিয়ে আসা হয়। তিনি আরো বলেন, এই অস্ত্র দিয়ে তারা বনের বানর ও শুকুর শিকার করে থাকে। তিনি জানান, শ্রীমঙ্গলস্থ ৪৬ ব্যাটেলিয়ানের অধিনায়কের মাধ্যমে আইনানুগভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।

comment / reply_from