• Tuesday, 06 December 2022

মালদ্বীপের লিগে সাবিনার ২১ গোলে শিরোপা জিতলো দল

মালদ্বীপের লিগে সাবিনার ২১ গোলে শিরোপা জিতলো দল

বাংলাদেশের ফুটবলে তিনি (সাবিনা) ‘গোলমেশিন’ হিসেবে খ্যাত। আঞ্চলিক প্রতিযোগিতাগুলোতেও তার (সাবিনা) ছাপ রেখেছেন। নেপালে সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ের পাশাপাশি ব্যক্তিগতভাবে গোল্ডেন বুট জিতেছিলেন সাবিনা। এবার তার (সাবিনা) পায়ের জাদুতেই মালদ্বীপের নারী ফুটসাল ফিয়েস্তার শিরোপা জিতলো দিবেহি সিফাইং ক্লাব। দলটির হয়ে আসরে ছয় ম্যাচে মোট ২১ গোল করেছেন সাবিনা।

দক্ষিণ এশিয়ার মেয়েদের ঘরোয়া লিগগুলোতে সাবিনার ব্যাপক চাহিদা রয়েছে। পঞ্চমবারের মতো তিনি (সাবিনা) মালদ্বীপের নারী ফুটসালে খেলেছেন। গত বৃহস্পতিবার অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনালে তার দল ১০-২ গোলে হারিয়ে দিয়েছে এমপিএল ক্লাবকে! এর মাঝে চারবার বল প্রতিপক্ষের জালে পাঠিয়েছেন তিনি (সাবিনা)। তিনি গোলগুলো করেছেন ম্যাচের ২১, ২৩ ও ২৮ এবং ৩৩ মিনিটে। গোলবন্যা বইয়ে দিয়ে তিনি (সাবিনা) মালদ্বীপের ফুটবল দর্শকদের কাছেও ব্যাপক জনপ্রিয়। তার পায়ে বল যেতেই গ্যালারিতে শোনা গেছে হর্ষধ্বনি।

ফাইনালের সেরা খেলোয়াড়ের পুরস্কার সাবিনার হাতে উঠেছে । তাছাড়া ২১ গোল করে খুব স্বাভাবিকভাবেই টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতেছেন সাফজয়ী বাংলাদেশ অধিনায়ক। এরপরে প্রতিক্রিয়া স্থানীয় গণমাধ্যমকে সাবিনা বলেছেন, ‘মালদ্বীপে খেলতে এলে সব সময়ই ভালো লাগে। বিশেষ করে এখানে যখন আমার দেশি ভাইদের আমাকে সমর্থন দিতে দেখি। খুবই ভালো লাগে। এই দর্শকদের ভালোবাসা আমাকে আরও ভালো খেলতে সাহায্য করে। এটা আমার দলের জন্যও দারুণ ব্যাপার।’

comment / reply_from