• Tuesday, 31 January 2023
মারুফুল কুরআন হিফজ মাদরাসায় কুরআন সবক প্রদান

মারুফুল কুরআন হিফজ মাদরাসায় কুরআন সবক প্রদান

আবদুল আউয়াল সরকার, কুমিল্লা জেলা প্রতিনিধি:
 
সমস্ত মুসলমানের জন্য ধর্মীয় জ্ঞানের সে অংশটি আয়ত্ত করা ফরজ, যা ঈমান ও ইসলামের জন্য জরুরি এবং যার অবর্তমানে মানুষ না পারে ফরজসমূহ আদায় করতে, আর না পারে হারাম থেকে বেঁচে থাকতে।
 
কুমিল্লার হাউজিং এস্টেটে অবস্থিত মারুফুল কুরআন হিফজ মাদরাসায় বার্ষিক পুরষ্কার বিতরণ, হিফজ ছাত্রদের নতুন সবক, সবক সমাপ্ত শিক্ষার্থীদের সবকসহ ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
 
সোমবার (০৫ ডিসেম্বর ২০২২ খ্রিঃ) সকালে মাদরাসায় কোমাল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসেইন আহমদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত বিশিষ্ট সমাজ সেবক হোসেন মোহাম্মদ বাবর।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,হাফেজ মাওলানা আমির হামজা,কুমিল্লা নাভানা হসপিটালের উপ- ব্যবস্থাপনা পরিচালক ডাঃ মোঃ আবদুল আউয়াল সরকার,জাফর আহমেদ,সুমন আহমেদ প্রমুখ।উক্ত অনুষ্ঠানের সার্বিক তত্বাবধায়নে ছিলেন মাদ্রাসার প্রধান শিক্ষক হাফেজ এইচ.এম আলমগীর হোসেন।
 
অনুষ্ঠানে নাতে রাসূল পরিবেশন করেন শিশু শিল্পীরা। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন,প্রতিষ্ঠানের শিক্ষক মোঃ ইফতেখার আলম ইরফান।
 
উক্ত অনুষ্ঠানে বক্তারা বলেন,সফল, উন্নত ও শান্তিময় জীবন উপভোগের জন্য তিনি আমাদেরকে ইসলাম ধর্ম দান করেছেন। ইসলাম একটি যুক্তিবান্ধব, বাস্তব ও পূর্ণাঙ্গ জীবনব্যবস্থা। মানবজীবনের প্রতিটি বিষয়ের বিধান ইসলামে অত্যন্ত চমৎকারভাবে বর্ণিত হয়েছে। মানবজাতির জন্য উক্ত বিধান মেনে চলা আবশ্যক।

comment / reply_from