• Tuesday, 06 December 2022
বেরোবিতে উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম শীর্ষক দুই দিনব্যাপী কর্মশালার উদ্বোধন

বেরোবিতে উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম শীর্ষক দুই দিনব্যাপী কর্মশালার উদ্বোধন

বেরোবি প্রতিনিধি:  বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপানুষ্ঠানিক শিক্ষা, গবেষণা ও সম্প্রসারণ সেলের (বিএনআরইসি) উদ্যোগে উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম শীর্ষক দুইদিন ব্যাপী কর্মশালার উদ্বোধন করা হয়েছে। 
 
শনিবার (০৫ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এর ভার্চুয়াল ক্লাস রুমে উপাচার্য প্রফেসর ড. হাসিবুর রশীদ দুইদিন ব্যাপী এ কর্মশালার উদ্বোধন করেন।
 
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে সর্বস্তরে শিক্ষা বিস্তারে উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে হবে। এই ব্যবস্থাপনাকে স্থায়ীরুপ দিতে পারলে দ্রুতই সুফল পাওয়া যাবে। তিনি চতুর্থ শিল্পবিপ্লব মোকাবিলায় প্রযুক্তি শিক্ষাকে উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রমের আওতায় আনার আহবান জানান। অনুষ্ঠানে উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।
 
কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বিএনআরইসি এর সদস্য সচিব বিশ্ববিদ্যালয়ের ভুগোলে ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ আনোয়ারুল আজিমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন প্রফেসর ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান, ইউনেস্কোর চীফ অব ফিল্ড অফিস নাজিবুল্লাহ হামিম, রংপুরের সিভিক ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. নুরুল আক্তার ও নির্বাহী পরিচালক ড. রহমত উল্লাহ, বিএনএফই এর সহকারী পরিচালক মোঃ মুশফিকুর রহমান প্রমুখ।
 
কর্মশালায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সাবেক ও বর্তমান শিক্ষার্থী, স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধি ও এনজিও প্রতিনিধিরা অংশ নেন। 

comment / reply_from