• Saturday, 10 December 2022
বগুড়ায় এ্যাড: চাঁনমিয়া হত্যার মূল পরিকল্পনাকারী রঞ্জন র‌্যাবের হাতে গ্রেফতার

বগুড়ায় এ্যাড: চাঁনমিয়া হত্যার মূল পরিকল্পনাকারী রঞ্জন র‌্যাবের হাতে গ্রেফতার

 

বগুড়ার সদর থানাধীন চকফরিদ এলাকায় আসামীদের সাথে ভিকটিম এ্যাডভোকেট চাঁনমিয়া মন্ডলের জমি নিয়ে ঝগড়া হয়।

এর জেরে গত ১ নভেম্বর সকাল সোয়া ৯ টার দিকে বাড়ী থেকে আদালতের উদ্দেশ্যে রওনা করে পথিমধ্যে সারে ৯ টার দিকে সদর থানাধীন চকফরিদ গ্রামস্থ চকফরিদ মাটির মসজিদের দক্ষিন পূর্ব দিকে (জনৈক মোহাম্মদ আলীর বাড়ীর পার্শ্বে) পাকা রাস্তার উপর পৌছা মাত্র আসামীরা ভিকটিম মো: চাঁনমিয়া মন্ডলকে ধারালো লোহার কুড়াল দিয়ে একাধিক আঘাত করে পালিয়ে যায়।

পরবর্তীতে ভিকটিমকে রক্তাক্ত ও অচেতন অবস্থায় উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। উক্ত হত্যার ঘটনায় ভিকটিমের স্ত্রী বাদী হয়ে গত ১ নভেম্বর বগুড়া সদর থানায় অজ্ঞাতনামা ৪/৫ জনের বিরুদ্ধে একটি মামলা রুজু করে। ঘটনাটি ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। গতকাল ৫ নভেম্বর সারে ৯ টায় চাঁনমিয়া শজিমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যবররণ করে।

এ ঘটনার পর থেকেই র‌্যাব আসামীদের আইনের আওতায় নিয়ে আসতে ব্যাপক গোয়েন্দা নজরদারী শুরু করে। এরই ফলশ্রুতিতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১২ এর একটি আভিযানিক দল একাধিক অভিযান পরিচালনা করে এবং অবশেষে ৬ নভেম্বর রাত দের টায় চাঁনমিয়া হত্যার পরিকল্পনাকারী মোঃ রঞ্জন (৩৬), পিতা- আঃ রশিদ প্রামানিক, সাং- কলোনী চকফরিদ, থানা ও জেলা-বগুড়া’কে সদর থানার কলোনী এলাকা হতে গ্রেফতার করা হয়। উল্লেখ্য যে, তার নামে ৪ টি হত্যা মামলা ও ১টি অস্ত্র মামলা রয়েছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বগুড়া সদর থানায় সোপর্দ করা হবে।

comment / reply_from