• Saturday, 28 January 2023
পূর্বধলায় আরবান একাডেমিকে আনন্দময় করতে ক্লাস পার্টি

পূর্বধলায় আরবান একাডেমিকে আনন্দময় করতে ক্লাস পার্টি

মো: এমদাদুল ইসলাম ,পূর্বধলা (নেত্রকোনা ) প্রতিনিধি:
নেত্রকোণা জেলা প্রশাসন কর্তৃক ২০১৬, ২০১৭ ও ২০১৮ সালে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত এবং জাতীয় পর্যায়ে পুরষ্কার প্রাপ্ত বিদ্যাপীঠ আরবান একাডেমি প্রাঙ্গণে ভিন্নধর্মী এক ক্লাশ পার্টির আয়োজন করা হয়। শনিবার (২৬ নভেম্বর) উপজেলা শহরের রাজপাড়া এলাকায় আরবান একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠিত ক্লাশ পার্টিতে ক্লাসে ক্লাসে কেক কাটার পাশাপাশি সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে শিশুদের উৎসাহিত করা হয়। শিশুদের উৎসাহ দিতে সাংস্কৃতিক পরিবেশনায় স্কুলের শিক্ষক ও অভিভাবকরাও অংশ নেন। সকাল থেকে আটটি শ্রেণির সবকটি শাখার শ্রেণিকক্ষে ছাত্রছাত্রীরা কেক কেটে ক্লাস পার্টি উদযাপন করে। ক্লাস পার্টি অনুষ্ঠানে থাকতে পেরে ভীষণ খুশি পঞ্চম শ্রেণির ছাত্রী রামিশা আঞ্জুম জাইমা। সে বলে, ক্লাস পার্টি আমাদের কাছে অনেক আনন্দের বিষয়।

আমাদের শিক্ষক ও স্কুল পরিচালনা কমিটির সদস্যরা আমাদের সঙ্গে আছেন। খুব ভালো লাগছে। একই ক্লাসের ছাত্রী তাওহীদা জান্নাত এশা জানায়,
ক্লাস পার্টিতে আমরা সবাই মিলে অনেক আনন্দ করছি। হৈ-হুল্লোর, আড্ডা, খাবারের আয়োজন, ফটোসেশন, মনমাতানো গান ও আবৃত্তি পরিবেশনের সমন্বয়ে ক্লাস পার্টি আয়োজন করেছে আরবান একাডেমি শিক্ষার্থীরা। ক্লাস পার্টি উপলক্ষে নানা রঙের বেলুন, ফুল, ক্লাস রুম ও ল্যাবগুল সুসজ্জিত করে এবং নিজ পছন্দ অনুযায়ী ভিন ভিন্ন মাত্রা যোগ করে। পরিচালনা কমিটির সদস্য অধ্যাপিকা নূরুন্নাহার, প্রতিষ্ঠানের প্রশাসনিক কর্মকর্তা মোঃ ফিরোজ মিয়া, পূর্বধলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ জায়েজুল ইসলাম, সাংবাদিক এমদাদুল ইসলাম, শফিকুল ইসলাম খান, আরবান এর কো-অর্ডিনেটর আবুল আরশাদ, একাডেমির শিক্ষক ও অভিভাবকবৃন্দ ক্লাস পার্টি উদ্বোধন করেন। অনুষ্ঠানে শিক্ষার্থীরা অনুভূতি প্রকাশ করে বলেন, সারা বছর ধরে তারা এই ক্লাস পার্টির জন্য অপেক্ষা করে থাকি।

বছর জুড়ে পড়ালেখা করতে করতে যখন তারা ক্লান্ত হয়ে পড়ে তখন এই ক্লাস পার্টির আনন্দ ও মজা তাদের নতুন করে লেখাপড়া করার শক্তি ও প্রেরণা যোগায়। অতিথিরা বলেন, লেখাপড়ার পাশাপাশি আনন্দ অনুষ্ঠানও মানুষের মনের বিকাশ ঘটায়। কারণ আনন্দহীন শিক্ষা শিক্ষার্থীদের যেমন মেধার বিকাশ ঘটায় না, তেমনি সে রকমের শিক্ষা ছাত্র-ছাত্রীরা বেশিক্ষণ মনেও রাখতে পারে না। এই আনন্দ শিক্ষার্থীদের নতুন ক্লাসে ভালভাবে উত্তীর্ণ হওয়ার ক্ষেত্রে যেন উৎসাহ যোগায়। ক্লাস পার্টির বর্ণিল এই উৎসবে গান, নৃত্য, অভিনয়, কোনোটিই বাদ যায়নি।

comment / reply_from