• Saturday, 10 December 2022
নেত্রকোণার মদন হানাদার মুক্ত দিবস পালিত

নেত্রকোণার মদন হানাদার মুক্ত দিবস পালিত

রাকিবুল ইসলাম লিমন,বিশেষ প্রতিনিধি  নেত্রকোণা ঃনেত্রকোণার মদন উপজেলা হানাদার মুক্ত দিবস উদযাপন উপলক্ষে পতাকা উত্তোলন,  বর্ণাঢ্য আনন্দ র‌্যালি, আলোচনা সভা, বীর মুক্তিযোদ্ধা গণের মাঝে স্মার্ট কার্ড ও সনদ বিতরন অনুষ্ঠিত হয়েছে।
 
 আজ ৬ নভেম্বর মদন উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের যৌথ উদ্যোগে মদন হানাদার মুক্ত দিবসের শুরুতেই মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এ জাতীয় ও মুক্তিযুদ্ধের পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।  পরে এই দিনে নিহত শহীদদের আত্নার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে  একটি বর্ণাঢ্য আনন্দ ‌র‌্যালি শহরের  প্রধান  সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মুক্ত মঞ চত্বরে  গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। 
 
আলোচনা সভায়  বীর মুক্তিযোদ্ধা রাজনৈতিক নেতৃবৃন্দ ও প্রশাসনের কর্মকর্তাগণ  বক্তব্য রাখেন। পরে বীর মুক্তিযোদ্ধা গণের মাঝে স্মার্ট কার্ড ও সনদ বিতরন করা হয় ।
 
 
 
উল্লেখ্য ১৯৭১ সালের ৩০ অক্টোবর রাত থেকে ৬ই নভেম্বর সকাল পর্যন্ত ৬-৭ কোম্পানির মুক্তিযোদ্ধা ও পাকিস্তানি সেনাদের মধ্যে সম্মুখযুদ্ধ হয়। টানা ১৭২ ঘণ্টা যুদ্ধে মগড়া নদীর তীরে ১৭ জন পাকিস্তানি সেনা নিহত হলে পাক বাহিনী পরাস্থ হয়। সেখানে শহীদ হন আবদুল কদ্দুছ নামের একজন বীর মুক্তিযোদ্ধা। আহত হন বীর মুক্তিযোদ্ধা এখলাছ আহম্মদ কুরাইশী, হিরন চৌধুরী ও গাজী আবদুস সোবহান। এর সাথে মিরাশের মা নামের এক কিশোরী যোদ্ধাও আহত হয়।

comment / reply_from