• Saturday, 10 December 2022
নবীনগরে মেঘনা নদীতে তেলবাহী জাহাজের ধাক্কায় মাঝি নিখোঁজ

নবীনগরে মেঘনা নদীতে তেলবাহী জাহাজের ধাক্কায় মাঝি নিখোঁজ

 
আলমগীর ওসমান ভূঁইয়া, স্টাফ রিপোর্টারঃ  ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে মেঘনা নদীতে তেলবাহী জাহাজের ধাক্কায় বালুবাহী বাল্কহেড মাঝি ডুবে নিখোঁজ হয়েছে। বৃহস্পতিবার (৩ নভেম্বর) সন্ধ্যায় এই রিপোর্ট লেখা পর্যন্ত ডুবুরি দল উদ্ধার অভিযান পরিচালনা করছিলেন। নিখোঁজ রাজু মিয়া(২৮) কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার বাজিতপুর গ্রামের আতাব উদ্দিনের ছেলে।
 
এর আগে, বুধবার (২ নভেম্বর) ভোরে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার সলিমগঞ্জ ইউনিয়নের বড়িকান্দি লঞ্চঘাট এলাকায় মেঘনা নদীতে এ দুর্ঘটনা ঘটে। সলিমগঞ্জ নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মোরশেদ আলম চৌধুরী জানান, বুধবার ভোরে নারায়ণগঞ্জ থেকে ছেড়ে আসা একটি তেলবাহী জাহাজ মেঘনা নদী দিয়ে আশুগঞ্জে যাচ্ছিল।
 
এসময় বালুবাহী বাল্কহেডকে জাহাজটি ধাক্কা দেয়। এতে বাল্কহেডের মাঝিসহ তিনজন নদীতে ডুবে নিখোঁজ হন। এ সময় স্থানীয়দের সহায়তায় দুইজনকে উদ্ধার করা হয়। কিন্তু মাঝি রাজুর কোনো সন্ধান মেলেনি। খবর পেয়ে নিখোঁজ রাজুর পরিবারের পক্ষ থেকে একটি বেসরকারি ডুবুরি দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে। তিনি আরও জানান, নিখোঁজ রাজুকে উদ্ধারে নৌ-পুলিশের একটি টিম কাজ করছে। আমরা নবীনগর দমকল বাহিনীকে বিষয়টি জানিয়েছিলাম।
 
কিন্তু তাদের নিজস্ব কোনো ডুবুরি দল না থাকায় তারা আসেননি। বিষয়টি আমরা সঙ্গে সঙ্গে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। এই ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। তেলবাহী জাহাজটিকে আশুগঞ্জ নৌ-বন্দরে আটক করা হয়েছে।
এনিয়ে নিখোজ রাজুর পরিবারে চলছে শোকের মাতম।
 
 

comment / reply_from