• Saturday, 28 January 2023
দুর্গাপুরে যুব ইউনিয়নের সম্মেলন অনুষ্ঠিত

দুর্গাপুরে যুব ইউনিয়নের সম্মেলন অনুষ্ঠিত

মো:নুর আলম,দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি: 
নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় “কর্মসংস্থান ও ভোটাধিকার সংগ্রামে জেগে উঠো তারুণ্য” স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ যুব ইউনিয়ন উপজেলা কমিটির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুর ২টায় কমরেড মণি সিংহ স্মৃতি জাদুঘর হলরুমে  নজরুল ইসলামের  সভাপতিত্বে ও দিলীপ কুমার ঘোষ ’র সঞ্চালনায় সম্মেলন উদ্বোধন করেন কমরেড মণি সিংহ মেলা উদযাপন কমিটির আহ্বায়ক ও বর্ষীয়ান জননেতা  বাবু দুর্গাপ্রসাদ তেওয়ারী।
 
সম্মেলন উদ্বোধন শেষে একটি মিছিল দূর্গাপুর বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে  কমরেড মণি সিংহ স্মৃতি জাদুঘরে এসে সমবেত হন।
 
সম্মেলনের প্রথম অধিবেশনে বক্তব্য রাখেন সিপিবি কেন্দ্রীয় সদস্য কমরেড ডা. দিবালোক সিংহ,যুব ইউনিয়ন কেন্দ্রীয়  কমিটির সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম, কেন্দ্রীয় যুব নেতা আসাদুল ইসলাম আজীম,যুব ইউনিয়ন নেত্রকোনা জেলা কমিটির সাধারণ সম্পাদক মোস্তফা কামাল, ভারপ্রাপ্ত সভাপতি জয় কুমার দে পুলক,সিপিবি উপজেলা কমিটির সভাপতি আলকাছ উদ্দিন মীর, সাধারণ সম্পাদক রুপন কুমার সরকার, সদস্য শামসুল আলম খান, সিপিবি যুগ্ন সাধারণ সম্পাদক মোরশেদ আলম, কমলাকান্দার সিপিবি সভাপতি সিদ্দিকুর রহমান, কলমাকান্দা যুব ইউনিয়ন সভাপতি শরীয়তউল্লাহ,দুর্গাপুরের যুব নেতা ফরহাদ ইকবাল সরকার, ছায়েদুল ইসলাম, রমজান আলী ,উপজেলা ছাত্র ইউনিয়ন সভাপতি আল আমিন প্রমুখ।
 
ডা. দিবালোক সিংহ বলেন, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে উল্লেখ ছিল প্রতিটা ঘরে ঘরে একটি করে সরকারি চাকরি দিবে, সেই চাকরি আজ সোনার হরিণ, মেধাবীদের চাকরি হচ্ছে না, চাকরির ক্ষেত্রে দেখা যায় নিয়োগ বাণিজ্য, লুটপাট, ঘুষ, দুর্নীতির কারণে মানুষ আজ বেকার হয়ে পড়ছে, বেকারদের কর্মসংস্থানের দাবিতে বাংলাদেশ যুব ইউনিয়ন সংগ্রাম করে যাচ্ছে, যুব ইউনিয়নের সকল দাবী যুক্তিক, যুব ইউনিয়নের সকল দাবি মেনে নিতে সরকারের প্রতি আহবান জানান তিনি।
 
বাংলাদেশ যুব ইউনিয়ন বাংলাদেশের একটি যুব সংগঠন, যা ১৯৭৬ সালের ২৮ আগস্ট প্রতিষ্ঠিত হয়। যুব সমাজের বহুমূখী সমস্যা সমাধান ও তাদের আশা আকাঙ্ক্ষা বাস্তবায়ন এবং দেশ ও জাতিকে গড়ে তোলার সম্মিলিত সংগ্রামে যোগ্য ভূমিকা পালনে সক্ষম, সচেতন ও সংগঠিত যুব সমাজ গড়ে তোলা সংগঠনটির লক্ষ্য।
আলোচনা সভা শেষে নজরুল ইসলাম কে সভাপতি এবং রমজান আলি সরকার কে সাধারণ সম্পাদক ও আলা আমিন খান কে সাংগঠনিক সম্পাদক  করে ২৭ সদস্য বিশিষ্ট দূর্গাপুর উপজেলা যুব ইউনিয়ন কমিটি গঠন করা হয়।

comment / reply_from