• Saturday, 28 January 2023
তাহিরপুরে ২৩লাখ টাকার মালামাল আটক করেছে পুলিশ

তাহিরপুরে ২৩লাখ টাকার মালামাল আটক করেছে পুলিশ

সুনামগঞ্জ প্রতিনিধি : 
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্তের চোরাই পথে বিনা শুল্কে ভারত থেকে চোরাচালানের মাধ্যমে নিয়ে আসা প্রায় ৩৮মেঃটন ভারতীয় চোরাই কয়লাসহ ২টি স্টিলবটি নৌকা আটক করেছে তাহিরপুর থানা পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চোরাই কয়লা বোঝাই নৌকা ফেলে পালিয়ে যায় চোরাকারবারিরা। আটককৃত মালামালের মূল্য ২৩লাখ টাকা।
 
শনিবার (২৬নভেম্বর)ভোররাতে উপজেলার পাটলাই নদী দিয়ে পাচারের সময়,স্থানীয় সাংবাদিকদের সহযোগিতায় তাহিরপুর থানা অফিসার ইন-চার্জ(ওসি)সৈয়দ ইফতেখার হোসেন এর নির্দেশে এস,আই নাজমুল হক এর নেতৃত্বে পুলিশের একটি দল উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের টাঙ্গুয়ার হাওরের পুড়ান বাগ সংলগ্ন পাটলাই নদীতে চোরাই কয়লাসহ দুটি স্টিলবটি নৌকা আটক করে। 
 
জানা যায়, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বড়ছড়া, লালঘাট, কলাগাঁও ও চারাগাঁও শুল্ক ষ্টেশন এলাকাকে ব্যবহার করে একদল ক্ষমতাসীন চোরাকারবারি ক্ষমতার প্রভাব কাটিয়ে দীর্ঘদিন যাবত ভারত হতে চোরাচালানের মাধ্যমে বিনা শুল্কে কয়লার চালান সীমান্তের ওপার থেকে এপারে নিয়ে এসে, ভূয়া চালানপত্র ও মিনিপাসের মাধ্যমে পার্শ্ববর্তী উপজেলা মধ্যনগর ও কলমাকান্দাসহ দেশের বিভিন্ন ইটভাটায় সরবরাহ করে আসছে। মাঝেমধ্যে চোরাই কয়লা পরিবহণকারী শ্রমিকরা আটক হলেও, কয়লা চোরাচালানের মুলহোতারা ধরা ছোঁয়ার বাইরেই থেকে যাচ্ছে। স্থানীয় গণমাধ্যমকর্মীদের তথ্যের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করে আটক করা হয়।
 
তাহিরপুর থানার এস আই নাজমুল হক জানান,উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নে  ভারতীয় চোরাই কয়লা বোঝাই করে পাচারের সময় ৩৮ মেট্রিকটন কয়লা সহ দুটি স্টিলবডি  নৌকা জব্দ করা হয়েছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্ততি চলছে।

comment / reply_from