• Tuesday, 06 December 2022

তামিলনাড়ুতে ভালুকের হামলায় গুরুতর জখম ৩ জন

তামিলনাড়ুতে ভালুকের হামলায় গুরুতর জখম ৩ জন

জঙ্গল ছেড়ে বেরিয়ে লোকালয়ে একটি ভালুক এসে হামলা করেছে। গত শনিবার ভারতের তামিলনাড়ুতে এ ঘটনাটি ঘটেছে। বনের ভেতর থেকে বেরিয়ে ৩ জনের ওপর হামলা করেছে ভালুকটি। ভালুকের হামলায় ৩ জনই গুরুতর জখম হয়েছেন।

তামিলনাড়ুর তেনকাসি জেলায় এ ঘটনাটি ঘটে। কারুথিলিঙ্গপুরম এলাকার বাসিন্দা ভৈগুন্দমনি মসলার প্যাকেট নিয়ে জঙ্গলের নিকটের রাস্তা দিয়ে সাইকেল নিয়ে যাচ্ছিলেন। তিনি শিবশৈলম থেকে পেঠান পিল্লাইয়ের দিকে যাচ্ছিলেন।

হঠাৎ করে, ঝোপ থেকে লাফ দিয়ে বেরিয়ে আসে একটি ভালুক। ওই ভালুকটি জঙ্গল থেকে বেরিয়ে ভৈগুন্দমনির ওপর ঝাঁপিয়ে পড়ে হিংস্রভাবে কামড়াতে শুরু করে। এ ঘটনা পথযাত্রীদের নজরে পড়লে তারা গ্রামে খবর দেয়।

সাথে সাথে গ্রামবাসীরা ঘিরে ধরে ভালুকটিকে। তাড়ানোর জন্য ওই ভালুকটির দিকে পাথর ছুড়েও মারে অনেকে। কিন্তু এর হিতে বিপরীত হয়। ভিড়ের দিকেই ছুটতে শুরু করে ওই ভালুকটি। এমতাবস্থায় দুই গ্রামবাসীর ওপর আক্রমণও করে। আহত গ্রামবাসীদের নাম শৈলেন্দ্র এবং নগেন্দ্রন।

খবর পেয়ে, বন বিভাগের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছলে ভালুকটি পালিয়ে যায়। ৩ জন গুরুতর আহত হওয়ায় বন বিভাগের কর্মীরা তাদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন। পরে, বনের ভেতরে ভালুকটিকে খুঁজে বের করেন বনকর্মীরা। বর্তমানে ওই ভালুকটি বন-কর্মীদের আওতায় রয়েছে। -সূত্র : ইকোনমিক টাইমস।

comment / reply_from