• Saturday, 10 December 2022

তানজানিয়ায় হ্রদে বিমান বিধ্বস্তের ঘটনায় উদ্ধারকাজ চলছে

তানজানিয়ায় হ্রদে বিমান বিধ্বস্তের ঘটনায় উদ্ধারকাজ চলছে

তানজানিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর বুকোবার পাশে ভিক্টোরিয়া হ্রদে একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়েছে বলে জানা যায়। দুর্ঘটনা কবলিত ওই বিমানে থাকা ৪৯ জনের মধ্যে ২০ জনের বেশি যাত্রীকে উদ্ধার করা হয়েছে বলেও জানা গেছে। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদন থেকে এই সংখ্যা জানা গেলেও আনুষ্ঠানিকভাবে তা এখনো নিশ্চিত করা হয়নি।

বিমানে থাকা বাকি যাত্রীদের খোঁজে উদ্ধারকর্মীরা ও স্থানীয় জেলেরা ঘটনাস্থলে রয়েছেন বলে জানা গেছে। বুকোবা বিমানবন্দরের রানওয়ে এর এক প্রান্ত আফ্রিকার বৃহত্তম হ্রদ ভিক্টোরিয়া হ্রদের তীরে অবস্থিত।

ঘটনাস্থলের ছবিগুলোতে দেখা যায়, দুর্ঘটনা কবলিত ওই বিমানটি প্রায় সম্পূর্ণরূপে ডুবে গেছে। ওই বিমানটি পানির ওপর শুধু বিমানের বাদামি এবং সবুজ রঙের লেজ ও পাখা দেখা যাচ্ছে। ওই বিমানটির চারপাশে উদ্ধারকর্মী ও মাছ ধরার নৌকা রয়েছে।

প্রেসিশন এয়ারের ফ্লাইটটি তানজানিয়ার সবচেয়ে বড় শহর দার এস সালাম থেকে ছেড়ে গিয়েছিলো। ফ্লাইটটি মওয়ানজা হয়ে বুকোবা যাওয়ার সময় ঝড় ওভারি বৃষ্টির কবলে পড়ে এ দুর্ঘটনা ঘটেছে বলে জানা যায়। প্রেসিশন এয়ার তানজানিয়ার বৃহত্তম ব্যক্তিগত মালিকানাধীন বিমান সংস্থা। -সূত্র : বিবিসি

comment / reply_from

related_post