• Tuesday, 06 December 2022
ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে গোয়ালন্দে প্রেস ব্রিফিং

ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে গোয়ালন্দে প্রেস ব্রিফিং

মইনুল হক মৃধা, গোয়ালন্দঃ "উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশে" এ প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী ৯ নভেম্বর বুধবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সারাদেশের ন্যায় রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা চত্বরে  দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ এর মাধ্যমে সরকারের ডিজিটাল ও দেশের উন্নয়নের চিত্র এবং সেবা নিয়ে অনুষ্ঠিত হবে এ মেলা । এ উপলক্ষে মঙ্গলবার (৮ নভেম্বর) সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেনের সভাপতিত্বে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। 
 
উপজেলা প্রশাসনের আয়োজনে প্রেস ব্রিফিং এ অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. আশরাফুর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শাহ্ মোহাম্মদ শরীফ, গোয়ালন্দ প্রেস ক্লাবের সভাপতি রাশেদুল হক রায়হান, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শামীমসহ উপজেলার সকল দপ্তরের প্রধানগন ও প্রিন্ট, ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
 
প্রেস ব্রিফিং এ ইউএনও মো. জাকির হোসেন বলেন, গোয়ালন্দে উদ্ভাবনী মেলা ২০২২ এ ৪টি প্যাভিলিয়নে থাকবে। কেউ যদি উদ্ভাবনী মেলায় ই-নাম জারি করতে চায় সেক্ষেত্রে সে করতে পারবে। ভূমি উন্নয়ন কর দিতে পারবে। পাসপোর্ট সম্পর্কে সেবা নিতে পারবে৷ জন্মসনদে কোন ভূল বা সংশোধন থাকলে সেটা করে নিতে পারবে। জাতীয় পরিচয়পত্র সংশোধনসহ যে কোন সমস্যা সমাধান করতে পারবে। তিনি আরো বলেন, ২০৩০ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ টেকসই লক্ষ্যমাত্রা অর্জনে মডেল এসডিজি রাষ্ট্র এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলার লক্ষ্যে কাজ করছে সরকার। প্রতিনিয়ত প্রযুক্তির উন্নয়নের সাথে নিজেদের দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধি, প্রযুক্তির নানা উদ্ভাবনের মাধ্যমে নাগরিক জীবনকে আরো সহজ, সমৃদ্ধ এবং স্মার্ট করে গড়ে তুলতে দেশব্যাপী এই ডিজিটাল উদ্ভাবনী মেলার আয়োজন করা হবে। 
 
এই মেলায় ৪টি প্যাভেলিয়ন যথা: উদ্ভাবনী উদ্যোগ এবং স্টার্টার, ডিজিটাল সেবা, হাতের মুঠোয় সেবা, শিক্ষা, দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান এর উপর নতুন নতুন উদ্ভাবকদের উদ্ভাবনী জাতীয় পর্যায়ে তুলে ধরার মাধ্যমে তাদের সক্ষমতা বৃদ্ধি করা হবে। তিনি অনুষ্ঠিতব্য মেলায় উপজেলার সকল পর্যায়ের জনগনকে অংশ গ্রহন করার জন্য আহবান জানান।

comment / reply_from