• Saturday, 10 December 2022
জাবির স্বেচ্ছাসেবী সংগঠন তরী’র নতুন কমিটি ঘোষণা

জাবির স্বেচ্ছাসেবী সংগঠন তরী’র নতুন কমিটি ঘোষণা

জাবি প্রতিনিধি:  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন তরী’র ২০২২-২৩ সেশনের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী সাজ্জাদ হোসেন রিফাতকে সভাপতি ও প্রাণিবিদ্যা বিভাগের ৪৮তম ব্যাচের শিক্ষার্থী সাগর কুমার বর্ম্মনকে সাধারণ সম্পাদক করা হয়েছে।
শনিবার (৫ নভেম্বর) তরী’র প্রধান উপদেষ্টা সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ ও সভাপতি আস সাদিক স্বাক্ষরিত এক ঘোষণাপত্রে ৩২ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়। নতুন কমিটিকে পরবর্তী এক বছরের জন্য দায়িত্ব দেয়া হয়।
 
কমিটিতে অন্যান্যরা হলেন সহ-সভাপতি হয়েছেন মোঃ ইয়াছিন আরাফাত (গণিত ৪৬ ব্যাচ), সাবিকুন্নাহার মৌ ( প্রত্নতত্ত্ব ৪৬ ব্যাচ), মোঃ জহিরুল ইসলাম (সরকার ও রাজনীতি ৪৭ ব্যাচ), আবিদা নাসরিন শিল্পী (ইংরেজি ৪৭ ব্যাচ)। 
যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন মোঃ তৌফিক হুসাইন (প্রাণিবিদ্যা ৪৮ ব্যাচ), মোঃ ইসরাফিল হোসাইন (ইতিহাস ৪৮ ব্যাচ), তনিমা আক্তার আঁখি (প্রাণিবিদ্যা ৪৮ ব্যাচ), রওশন আরা আক্তার লাকী (প্রাণিবিদ্যা ৪৮ ব্যাচ)
 
কমিটিতে সাংগঠনিক সম্পাদক হয়েছেন মোঃ শাকিল ইসলাম (ইতিহাস ৪৮ ব্যাচ), সহ-সাংগঠনিক সম্পাদক তৌহিদুর রহমান রাব্বি (পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স ৪৮ ব্যাচ)
 
কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করবেন রিছান হাবিব (বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ৪৯ ব্যাচ)
 
দপ্তর সম্পাদক হয়েছেন সাফায়েত মীর (গণিত ৪৯ ব্যাচ), প্রচার ও প্রকাশনা সম্পাদক কুয়াশা কায়রোজ হিরা (অণুজীববিজ্ঞান ৪৯ ব্যাচ), সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক শারমিন আক্তার নীরা (উদ্ভিদবিজ্ঞান ৪৯ ব্যাচ)।
 
এছাড়াও শিক্ষা কার্যক্রম সম্পাদক সায়মা উলফাত তামান্না(ইতিহাস ৪৯ ব্যাচ), সহ-শিক্ষা কার্যক্রম সম্পাদক উদয় মাহমুদ (বাংলা ৪৯ ব্যাচ)।
 
গ্রন্থাগার সম্পাদক তানজিনা আক্তার প্রীতি (বাংলা ৪৯ ব্যাচ), সহ-গ্রন্থাগার সম্পাদক আফসানা মিমি (আন্তর্জাতিক সম্পর্ক ৪৯ ব্যাচ)। সংস্কৃতি বিষয়ক সম্পাদক জান্নাতুল মাওয়া মীম(অণুজীববিজ্ঞান ৪৯ ব্যাচ), সহ-সংস্কৃতি বিষয়ক সম্পাদক রাশিদা আক্তার (গণ বিশ্ববিদ্যালয়)।
 
ক্রীড়া সম্পাদক তৌহিদুর রহমান (প্রাণিবিদ্যা ৪৯ ব্যাচ) মির্ধা আইরিন আক্তার (বাংলা ৪৯ ব্যাচ), সহ-ক্রীড়া সম্পাদক
 
এছাড়াও কার্যকরী সদস্য হিসেবে আছেন রাকিবুর রহমান জয় (সরকার ও রাজনীতি ৫০ ব্যাচ), তাহসিনা তানসিম মীম(প্রাণিবিদ্যা ৫০ ব্যাচ), হারুন অর রশিদ (সরকার ও রাজনীতি ৫০ ব্যাচ), মাসুমা ইয়াসমিন জীম (প্রাণিবিদ্যা ৫০ ব্যাচ), শান্ত রায় (বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ৫০ ব্যাচ), মোঃ আব্দুল্লাহ আল কাউসার (আইন ও বিচার ৫০ ব্যাচ), মাহমুদ খান (প্রাণিবিদ্যা ৫০ ব্যাচ) মোঃ ইব্রাহিম খলিলুল্লাহ (বাংলা ৫০ ব্যাচ)।
 
উল্লোখ্য, ‘আলোর পথে আমরা’ এই স্লোগানকে ধারন করে ২০০৮ সালের ২৮ এপ্রিল সাত-আট জন পথশিশুদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন স্বপ্নবাজ তরুণের হাত ধরে ‘তরী’ স্কুল যাত্রা শুরু করে।
বর্তমানে এই সংগঠনটিতে সুবিধাবঞ্চিত শিশুর সংখ্যা প্রায় একশ জন। তরী’র স্বেচ্ছাসেবীরা বিনামূল্যে পাঠদানের পাশাপাশি শিশুদের নিয়ে খেলাধুলা, সাংস্কৃতিক চর্চা, শিক্ষা সফর, শিক্ষাসামগ্রী ও খাবার বিতরণসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে।

comment / reply_from