• Saturday, 10 December 2022
জাতীয় চার নেতা হত্যাকাণ্ডের সম্পূর্ণ তদন্ত হওয়া উচিত: সোহেল তাজ

জাতীয় চার নেতা হত্যাকাণ্ডের সম্পূর্ণ তদন্ত হওয়া উচিত: সোহেল তাজ

 অনলাইন ডেস্ক: বাংলাদেশের কলংময় ঘটনাগুলোর মধ্যে অত্যন্ত নেক্কারজনক ঘটনা হচ্ছে জাতীয় চার নেতার হত্যাকান্ড। তিন নম্বর জেলখানায় হত্যাকাণ্ডের শিকার জাতীয় নেতা তাজউদ্দীন আহমদের ছেলে তানজিম আহমেদ সোহেল তাজ সংবাদ মাধ্যমে বলেছেন, ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে পাক বাহিনী যখন বঙ্গবন্ধুকে গ্রেফতার করে নিয়ে যায়।

বঙ্গবন্ধুর নির্দেশিত পথেই জাতীয় চার নেতা বাংলাদেশের প্রথম সরকার গঠন করেন। বিচক্ষণ ও দূরদর্শিতার সঙ্গে তারা সরকার পরিচালনা করেছেন। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাত্র আড়াই মাসের মাথায় জাতীয় চার নেতাকে হত্যা করা হয়। অবশ্যই এই দুই হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা। এই হত্যাকান্ডের সম্পূর্ণ তদন্ত হওয়া উচিত।

বৃহস্পতিবার সকালে নাজিমুদ্দিন রোডে অবস্থিত পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগার জেলহত্যা দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া-মোনাজাত শেষে তিনি এ সব ত কথা বলেন।

এক প্রশ্নের জবাবে সোহেল তাজ বলেন, আমাদের সবকিছু পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করে বের করে নিয়ে আসা উচিত। হত্যাকাণ্ডের পেছনে কারা ছিল, কীভাবে কি হয়েছে। আমি মনে করি, সবকিছু জানার অধিকার আছে। সম্পূর্ণ তদন্ত করে বের করতে হবে। সত্য কিন্তু তেতো হয়৷ কিন্তু সবকিছু আনতে হবে। সব সত্যকে বের করে আনতে হবে। 

comment / reply_from