• Tuesday, 06 December 2022
চাঁদাবাজদের হামলার শিকার বাংলাভিশনের প্রতিবেদক

চাঁদাবাজদের হামলার শিকার বাংলাভিশনের প্রতিবেদক

 

যাত্রাবাড়ীর কাজলা টোল প্লাজার সামনে সিটি কর্পোরেশনের নামে চাঁদা তোলে একটি অসাধু চক্র। প্রতিটি ট্রাক ও পিকআপ থেকে ১০০ থেকে ২৫০ টাকা চাঁদা নেয় তারা। রাত হলেই সাইমন নামে স্থানীয় এক যুবকের নেতৃত্বে ৮ থেকে ১০ জন যুবক রেখে এই চাঁদার টাকা তোলার কাজ করে।

কোনো গাড়ির লোক চাঁদার টাকা দিতে না চাইলে তাদের গাড়ির গ্লাস ভেঙে ফেলা হয় বলে অভিযোগ পাওয়া গিয়েছে। রাস্তার উপরে লাঠিসোঁটা হাতে নিয়ে দাঁড়িয়ে থাকে এসব চাঁদাবাজরা।

রাত যত গভীর হয় তাদের চাঁদা তোলার ব্যবসা রমরমা হয়। এই চাঁদার টাকা শুধু রাতের আঁধারেই তোলা হয়। চাঁদা তোলার সময় বাংলাভিশনের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে চাঁদা নেওয়ার ভিডিও ধারণ করতে গেলে চাঁদাবাজরা প্রথমে দৌড়ে পালিয়ে যায়। পরে কিছু সময়ের মধ্যে একসঙ্গে ১০ থেকে ১৫জন যুবক দলবদ্ধ হয়ে বাংলাভিশনের টিমের উপর হামলা চালায়।


হামলাকারীরা বাংলাভিশনের ক্যামেরা ভাঙার চেষ্টা করে, সেই সঙ্গে সাংবাদিক ও ফটো সাংবাদিককে এলোপাতারি মারধর করে চাঁদাবাজরা। তাদের হামালার শিকার হন প্রতিবেদক শুভ খান, সহকারী প্রতিবেদক জিএম শরীফ ক্যামেরা পারসন হোসাইন সেতু।
রাত ১২টার সময় ঘটে যাওয়া এ ঘটনার প্রত্যক্ষদর্শীরা হলেন যাত্রাবাড়ীর কাজলা টোল প্লাজায় কর্মরত কর্মীরা।

এ বিষয়ে যাত্রাবাড়ী থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। হামলার বিষয়টি গুরুত্ব সহকারে নিয়ে খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম।

আহত দুই সাংবাদিক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেছেন।

 

comment / reply_from