Saturday, 26 November 2022
Logo
খাগড়াছড়ি ৪২ সেতুর উদ্বোধন প্রধানমন্ত্রীর

খাগড়াছড়ি ৪২ সেতুর উদ্বোধন প্রধানমন্ত্রীর


বিপ্লব তালুকদার খাগড়াছড়ি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পার্বত্য চট্টগ্রামের উন্নয়নের কথা আওয়ামীলীগ সরকারের আগে কেউ ভাবেনী। ১৯৯৭ সালে পার্বত্য চুক্তির মধ্য দিয়ে উন্নয়ন অগ্রযাত্রার পথে সামিল করা হয়েছে পার্বত্য চট্টগ্রামকে। সোমবার (৭ নভেম্বর) দুপুরে শত সেতুর ভার্চুয়ালী উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি খাগড়াছড়ির নির্মিত ৪২ পাকা সেতুর উদ্বোধন করেন। এ সময় তিনি আরো বলেন, শান্তি ও উন্নয়নের পাশপাশি পিছিয়ে পড়া জনগনের জন্য বর্তমান সরকার কাজ করেছে।

খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় এ সময়। শত সেতুর উদ্বোধনী অনুষ্ঠান বড় পর্দায় গণভবন থেকে সভাপতিত্ব করেন সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের। সেতুর উদ্বোধনের আয়োজন করেন সড়ক ও জনপথ অধিদপ্তর, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। খাগড়াছড়ি জেলার বিভিন্ন সড়কের নবনির্মিত উদ্বোধন হওয়া ৪২টি সেতুর নির্মাণে ব্যয় হয়েছে ১৮৪ কোটি টাকা।

এ সময় প্রধানমন্ত্রী আরো বলেন, দেশের পার্বত্য অঞ্চল বিশেষ করে চট্টগ্রামে মোবাইল নেটওয়ার্ক ঠিকমতো পাওয়া যেত না, সেখানে আমরা শক্তিশালী নেটওয়ার্ক ব্যবস্থা করেছি। যোগাযোগ ব্যবস্থাসহ প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন সাধিত হয়েছে জানিয়ে বর্তমান সরকারের সময় অসহায় মানুষকে বাড়ি-ঘর নির্মাণ করে দেওয়াসহ উন্নয়নের চিত্র তুলে ধরেন তিনি। “শত সেতু শুভ উদ্বোধন, সম্ভাবনার উন্মোচন” স্লোগানে একযোগে ভিডিও কনফারেন্সে সারাদেশের ১শ ব্রীজ উদ্বোধন কালে খাগড়াছড়ি জেলাবাসীকে স্বাগত

জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪২টি সেতুর শুভ উদ্বোধন করে বলেন, এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে। এদিকে আয়োজিত অনুষ্ঠানে খাগড়াছড়িতে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স’র চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদ-মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, সংরক্ষিত নারী

আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, খাগড়াছড়ি পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদরে চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, জেলা পুলিশ সুপার মো. নাইমুল হক, খাগড়াছড়ি রিজিয়নের স্টাফ অফিসার (জিটুআই) মেজর মো. জাহিদ হাসান, সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী সবুজ চাকমাসহ সামরিক-বেসামরিক, রাজনৈতিক নেতাকর্মী ও বিভিন্ন পর্যায়ে নেতৃবৃন্দ।

comment / reply_from

related_post