• Saturday, 10 December 2022
খাগড়াছড়িতে জাতীয় সমবায় দিবস পালিত

খাগড়াছড়িতে জাতীয় সমবায় দিবস পালিত

বিপ্লব তালুকদার:খাগড়াছড়ি প্রতিনিধি॥
আনন্দ উৎসব পরিবেশে বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়িতে ৫১ তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে খাগড়াছড়ি পৌরসভার মাঠ প্রাঙ্গণ থেকে বর্ণাধ্য র‌্যালী বের হয় র‌্যালীটি জেলা শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে অফিসার্স ক্লাবে পৌছে শেষ হয়। অফিসার্স ক্লাব সামনে জাতীয় সংঙ্গীত পরিবেশন করে জাতীয় পতাকা উত্তলণ, শান্তির পায়রা ও বেলুন উড়িয়ে দিবসটি উদ্বোধন করা হয়।


জেলা পরিষদ, সমবায় বিভাগ ও সমবায়ীবৃন্দ আয়োজনে অফিসার্স ক্লাব মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুই প্রু চৌধুরী সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

মো. বেলাল হোসাইন সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদে নির্বাহী কর্মকর্তা টিটন খীসা,  অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুন আরা সুলতানা, সমবায় বিভাগ আহ্বায়ক ও জেলা পরিষদ সদস্য নিলোৎপল খীসা, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ মো. শানে আলম, উদ্যোক্তা নিপু ত্রিপুরা প্রমুখ।


এতে অতিরিক্ত পুলিশ সুপার জিনিয়া চাকমা, জেলা পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়–য়া,  আওয়ামীলীগের সাংগঠনি সম্পাদক দিদারুল আলম দিদার, জেলা পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল, জেলা সমবায়ী বৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন খাগড়াছড়ি জেলা সমবায় কর্মকর্তা আশীষ কুমার দাশ। আলোচনা সভা শেষে  ১৫ টি সফল সমবায় সমিতির মাঝে সম্মাননা স্মারক ক্রেস্ট বিতরণ

 
 

comment / reply_from