• Saturday, 28 January 2023
কয়রায় আগুনে পুড়ে ছাই ঘটনাস্থল পরিদর্শন করেছেন এমপি বাবু

কয়রায় আগুনে পুড়ে ছাই ঘটনাস্থল পরিদর্শন করেছেন এমপি বাবু

কয়রা প্রতিনিধি: খুলনার কয়রা সদরের দেও‌লিয়া বাজারে শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে বাজারস্থ মৎস্য ব্যবসা‌য়ীদের ঘরে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। প্রায় এক ঘন্টার ও বেশি সময় স্থানীয় ও ফায়ার সার্ভিসের সদস্যদের আপ্রাণ চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।
 
প্রতাক্ষদর্শী ও স্থানীয় সূ‌ত্রে জানা যায়, দেওলিয়া বাজারের আফজাল ও ম‌নিরুল ইসলা‌মের দোকান ঘরে থাকা ককসেট থেকে আগুনের সূত্রপাত হয় এবং পাশ্ববর্তী গা‌জী ট্রেডার্সের ক্রোকা‌রিজের দোকা‌ন মুহু‌র্তের ম‌ধ্যে পুড়ে ছায় হয়ে যায়। মুহুর্তের মধ্যে এই আগুন ছ‌ড়িয়ে পড়লে পাশ্ববর্তী মুনছুর মোড়লের বস‌তি ঘর, বাবর আলীর চায়ের দোকান, আজগার মোড়লের চায়ের দোকানসহ আশপাশের কিছু ঘর আগু‌নে পু‌ড়ে ব্যাপক ক্ষ‌তি হয় বলে জানা গেছে।
 
আগুন লাগার বিষয়ে তাৎক্ষ‌ণিক খবর পে‌য়ে সদ্য যোগদান করা কয়রা ফায়ার সা‌র্ভি‌স ও থানা পু‌লিশ সদস্যরা ঘটনাস্থলে এ‌সে আগুন নেভানোর চেষ্টা করে। তবে প্রায় একঘন্টার বেশি সময়ের অ‌ভিযানে আগুন নেভানো সম্ভব হয়েছে। 
 
স্থানীয় মোহাম্মদ বাবু মোড়ল বলেন, ঘটনার সময় আমি বাহিরে বসে ছিলাম কিন্তু আমাদের এখানে বিদ্যুৎ ছিল না আমার যতটুক মনে হয় সিগারেট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে।
 
মদিনাবাদ গ্রামের আবু সাঈদ মোড়ল জানান, তিনি দোকানে বসে ছিলেন দোকানের ভিতরে  কালো ধোয়া আসতে দেখে তিনি দোকান থেকে বের হয়ে দেখেন যে বাহিরে তার সামনের দোকানে আগুন লেগেছে। এ সময় তিনি তখন দোকানের ভিতর থেকে মালামাল স্থানন্তর করতে শুরু করেন কিন্তু আগুনে তীব্রতা এতোই বেশি ছিল যে তার দোকানের মালামাল রক্ষা করতে পারিনি। তার প্রায় দেড় লাখ টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান।
 
ইউ‌পি সদস‌্য মাছুম বিল্লাহ ব‌লেন, মুকু‌লের ক্রোকা‌রি‌জের দোকানের ৫ লক্ষা‌ধিক টাকার মালামাল পু‌ড়ে ছাই হ‌য়ে গে‌ছে। এছাড়া ক‌য়েক‌টি চা‌য়ের দোকান ও বসতঘর পু‌ড়ে গেছে।
 
কয়রা স্টেশ‌নের ফায়ার সা‌র্ভি‌সের টিম লিডার গোলাম মোস্তফা ব‌লেন, তাৎক্ষ‌ণিক খবর পে‌য়ে ঘটনাস্থ‌লে এ‌সে পৌ‌নে একঘন্টার অ‌ভিযা‌নে আগুন নিয়ন্ত্রণে আ‌সে। কোন মানুষ হতাহত না হলেও আসবাবপত্র, অবকাঠা‌মোসহ দোকানের মালামাল পুড়ে ব্যাপক ক্ষ‌তি হয়েছে।
 
আগ্নিকান্ডের সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে আসেন স্থানীয় সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবু। পরিদর্শনকালে তিনি ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক সহযোগিতা প্রদান করেন। এসময় তিনি বলেন, কয়রায় ফায়ার সার্ভিস স্টেশন করায় দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে বলে জানান। 
 
 

comment / reply_from