• Saturday, 10 December 2022
কেন্দুয়ায় নারীর ভেঙ্গে যাওয়া সংসার জোড়া

কেন্দুয়ায় নারীর ভেঙ্গে যাওয়া সংসার জোড়া

আশরাফ গোলাপ,কেন্দুয়া (নেত্রকোনা)প্রতিনিধি: নেত্রকোনার কেন্দুয়ায় নারী নির্যাতন প্রতিরোধ কমিটির উদ্দোগে ভেঙ্গে যাওয়া সংসার জোড়া লাগল। শুক্রবার (৪ নভেম্বর) দুপুরে কেন্দুয়া উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটি ও কল্যাণী ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে কল্যাণী ফাউন্ডেশন কার্যালয়ে দুই পক্ষের উপস্থিতিতে প্রধান উদ্যোগে কল্যাণী হাসানের সঞ্চালনায় ও সভাপতিত্বে গ্রামীন শালিশী বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে ভিকটিম উপজেলার মাসকা ইউনিয়নের রায়পুর গ্রামের রুমা আক্তার ও নওপাড়া ইউনিয়নের পাছার গ্রামের মো.জুবায়েত মিয়ার বিবাহিত জীবনে ভূল বুঝাবুঝির জন্য সৃষ্ট বিরোধ দীর্ঘক্ষন আলোচনার প্রেক্ষিতে নিষ্পত্তি হয় পাশাপাশি ভেঙ্গে যাওয়া সংসার জোড়া লাগল।

প্রধান উদ্যোক্তা কেন্দুয়া উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক কল্যাণী হাসান বলেন, তাদেের বিবাহিত সংসার জীবন দুই বছর। এরই মধ্যে সামান্য ভূলবুঝা থেকে সংসার ভাঙ্গার আলোচনার খবর পাই। তাৎক্ষণিক আমরা দুই পক্ষকেই খবর দেই এবং তারাও আমাদের ডাকে সাড়া দেয়। তখন আমরা শালিশী বৈঠকের মাধ্যমে উপস্থিত সকলের সহযোগিতায় ভেঙ্গে যাওয়া সংসার জোড়া লাগাতে সক্ষম হই।

তিনি আরো জানান, সকলের সহযোগিতা পেলে সমাজের অসংগতি হয় এমন কর্মকাণ্ডে এগিয়ে এসে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। এব্যাপারে, ভিকটিম স্বামী- স্ত্রী দু'জনই খুবই খুশি। তারা কল্যাণী হাসানসহ উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটি ও কল্যাণী ফাউন্ডেশনের উপস্থিত নেতৃবৃন্দ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

এসময় উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সাংগঠনিক সম্পাদক মো.জহিরুল ইসলাম, সদস্য আবুল কালাম আজাদ, সদস্য অনুকুল সরকার, কল্যাণী ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক আম্বিয়া আক্তারসহ উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ ও কল্যাণী ফাউন্ডেশনের সদস্যবৃন্দসহ এলাকার সুধীজন।

 

comment / reply_from