• Saturday, 10 December 2022
কুমিল্লায় ১০ বিদ্যুৎকর্মী গনপিটুনিতে আহত

কুমিল্লায় ১০ বিদ্যুৎকর্মী গনপিটুনিতে আহত

এ আর আহমেদ হোসাইন, দেবীদ্বার(কুমিল্লা)প্রতিনিধি: কুমিল্লার দেবীদ্বারে বকেয়া বিদ্যুৎ বিলের মিটার সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে গ্রাহকদের বেধরক লাঠিপেটায় ১০ পল্লী বিদ্যুৎ কর্মচারী গুরুতর আহত হয়েছেন।ওই ঘটনায় পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর আওতাধীন দেবীদ্বার জোনাল কার্যালয়ের এজিএম আদিত্য চক্রবর্ত্তী বাদী হয়ে এ ঘটনায় ৩ জনকে এজহারভূক্ত ও অজ্ঞাতনামা ১০/১২জনকে অভিযুক্ত করে, বৃহস্পতিবার দুপুরে দেবীদ্বার থানায় একটি মামলা দায়ের করেন।

বুধবার দুপুরে দেবীদ্বার উপজেলার এলাহাবাদ পূর্বপাপাড়া লিটন মেম্বারের বাড়ির নবী মিয়ার ৫মাসের বকেয়া বিদ্যুৎ বিলের মিটার থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে গেলেই গ্রাহকরা বিদ্যুৎ কর্মীদের উপর লাঠি সোটা নিয়ে অতর্কিত হামলা ও বেধরক মারধরের ঘটনাটি ঘটে। সংবাদ পেয়ে দেবীদ্বার থানার একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়ার ব্যবস্থা করেন।

এ বিষয়ে স্থানীয়রা জানান, পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর দেবীদ্বার জোনাল কার্যালয়ের ৬ সদস্যের একটি দল এলাহাবাদ গ্রামের বকেয়া বিদ্যুৎ বিলের মিটার সংযোগ বিচ্ছিন্ন করতে যান। কয়েকটি মিটারের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে নবী মিয়া(৩৫)’র ৫ মাসের বিদ্যুৎ বিল বকেয়া থাকায় বিদ্যুৎ বিভাগের লোক মিটার সংযোগ বিচ্ছিন্ন করতে আসায় বাধা দেন নবী মিয়া। পরে একই এলাকায় কর্মরত ৬ সদস্যের অপর একটি দল সংবাদ পেয়ে ঘটনাস্থলে আসেন। এসময় বিদ্যুৎ বিভাগের লোকের সাথে নবী মিয়ার কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে, এক পর্যায়ে বাড়ির অন্যান্য লোকজন একত্রিত হয়ে লাঠিসোটা নিয়ে বিদ্যুৎ কর্মীদের উপর অতর্কিত হামলা ও পিটিয়ে অন্ত:ত ১০জনকে আহত করেন। সংবাদ পেয়ে পুলিশ ও বিদ্যুৎ বিভাগের আরো লোকজন এসে আহতদের উদ্ধার এবং পুলিশের উপস্থিতিতে বিদ্যুৎ কর্মীরা আরো বেশ কয়েকটি বকেয়া বিদ্যুৎ বিলের মিটার সংযোগ বিচ্ছিন্ন করেন। এসময় ঘটনায় জড়িত থাকার অভিযোগে ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বিল্লাল হোসেনের ঘরের মিটারও খুলে নেন বিদ্যুৎ কর্মীরা।

বিদ্যুৎ অফিসের মিটার টেস্টার উজ্জ্বল কুমার রায় বলেন, ৫ মাসের বকেয়া বিল গ্রাহক নবী মিয়ার কাছে চাইলে সে দিবেনা, আবার মিটার সংযোগ বিচ্ছিন্ন করতেও দিবেন না। পরে অন্যান্যদের সহযোগীতায় ঘর থেকে দা, লাঠিসোটা নিয়ে এসে আমাদের উপর আক্রমণ করে।

হামলায় আহতদের মধ্যে মিটার রিডার কাম ম্যাসেঞ্জার মোঃ রিজন মিয়া(৩৫), মোঃ রফিকুল ইসলাম(৫০), মন্টুদাস(৪৩), মোঃ আসাদ(২৫), মোস্তফা কামাল(৩৪), অহিদুর রহমান(৩৬), নাঈমুল ইসলাম ছাব্বির(২৩), মাসুদুর রহমান(৪০) মোঃ সাঈদুর রহমান(৩৮)। তাদের সবাইকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা দেয়া হয়। মোঃ রিজন মিয়া(২৩)’র অবস্থা আশংকাজন হওয়ায় তাকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রাখা হয়েছে।

এ ব্যাপারে পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর দেবীদ্বার জোনাল অফিসের ডিজিএম দীপক সিংহ বলেন, বিল বকেয়া থাকায় সংযোগ বিচ্ছিন্ন করা আমাদের নিয়মিত অভিযান। বকেয়া বিদ্যুৎ বিলের মিটার সংযোগ বিচ্ছিন্ন করতে গেলে এলাহাবাদ আমাদের লোকদের অমানবিকভাবে মারধর করেন। কর্তব্যকাজে বাধাদান ও মারধরের ঘটনায় আমাদের এজিএম আদিত্য চক্রবর্তী বাদী হয়ে থানায় মামলা করেছেন।

দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ কমল কৃষ্ণধর জানান, ওই ঘটনায় আজ (বৃহস্পতিবার-৩ নভেম্বর) দুপুরে বিদ্যুৎ বিভাগের এজিএম আদিত্য চক্রবর্ত্তী বাদী হয়ে ৩ জনকে নামে এবং অজ্ঞাতো নামা ১০/১২জনকে অভিযুক্ত করে থানায় মামলা করেছেন। আমরা তদন্তস্বাপেক্ষে অপরাধিদের গ্রেফতার ও আইনানুগ ব্যবস্থা নেব। ঘটনার পরই আমরা আহতদের উদ্ধার ও বকেয়া বিলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করতে উপস্থিত থেকে সহায়তা করেছি। তিনি আরো বলেন, এজাতীয় অভিযান পরিচালনাকালে পুলিশক আগে ইনফর্ম করলে এ অনাকাঙ্খীত ঘটনা ঘটত না।

comment / reply_from