• Saturday, 10 December 2022
কুমিল্লায় যথাযোগ্য মর্যাদায় জেল হত্যা দিবস পালিত

কুমিল্লায় যথাযোগ্য মর্যাদায় জেল হত্যা দিবস পালিত

এ আর আহমেদ হোসাইন, কুমিল্লা প্রতিনিধি: আজ ৩ নভেম্বর জেল হত্যা দিবস। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ’৭৫ এর ১৫ আগস্ট সপরিবারে হত্যার তিন মাসেরও কম সময় পর এদিন মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এএইচএম কামারুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্মমভাবে হত্যা করা হয়।

জেল হত্যা দিবস উপলক্ষে কুমিল্লায় বিভিন্ন কর্মসুচি পালিত হয়েছে। সকালে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সিটি মেয়র আরফানুল হক রিফাতের নেতৃত্বে মাহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও দক্ষিন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেনের নেতৃত্বে জেলা আওয়ামীলীগের নেতৃবৃদ্দ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, আতিক উল্লাহ খোকন, সাংগঠনিক সম্পাদক আবদুল হাই বাবলু, জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক মহানগর আওয়ামীলীগ নেত্রী তাহসিন বাহার সূচনা, মাহনগর যুবলীগের আহŸায়ক আবদুল্লা আল মাহমুদ সহিদ, মহানগর কৃষকলীগের আহবায়ক খোরশেদ আলমসহ মহানগর ও জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি ও সংরক্ষিত নারী সদস্য আঞ্জুম সুলতানা সীমার উদ্যোগে একটি র‌্যালী নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

comment / reply_from