• Saturday, 10 December 2022
কুমিল্লায় চলন্ত ট্রেনে সন্তানের জন্ম

কুমিল্লায় চলন্ত ট্রেনে সন্তানের জন্ম

এস.এম.মনির, কুমিল্লা ব্যুরোঃ ঢাকা থেকে ছেড়ে আসা নোয়াখালীগামী আন্তঃনগর উপকুল এক্সপ্রেস ট্রেনে এক প্রসূতি যাত্রী একটি পুত্র সন্তান জন্ম দিয়েছেন।
শনিবার সন্ধ্যা ৭ টায় কুমিল্লা রেলওয়ে স্টেশনের অদূরে রসুলপুর ক্রসিং এলাকায় চলন্ত ট্রেনে ছেলে সন্তান জন্ম দেন তিনি।
এসময় চিকিৎসাসেবা সহ ওই প্রসূতিকে সার্বিক সহযোগিতা প্রদান করে মহানুভবতার অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করলেন ট্রেনে কর্তব্যরত জুনিয়র রেলওয়ে পরিদর্শক (জেআরআই) ড. আমিনুল ইসলাম।
 
রেলওয়ে সূত্রে জানা যায়, নরসিংদী জেলার সদর উপজেলার বালুসাইর গ্রামের এরশাদের অন্তঃস্বত্ত্বা স্ত্রী তানিয়া বেগমকে নিয়ে তার বাবা গোলাম মাওলা ও মা লক্ষীপুর জেলার রামগতি বাবার বাড়িতে আন্তঃনগর উপকুল এক্সপ্রেস ট্রেনে করে যাচ্ছিলেন। আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন ছেড়ে আসলে ওই প্রসূতির প্রসব ব‍্যাথা শুরু হলে ট্রেনে কর্তব্যরত জুনিয়র রেলওয়ে পরিদর্শক (জেআরআই) ড. আমিনুল ইসলাম বিষয়টি জানতে পেরে চট্টগ্রাম রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেন এবং তাৎক্ষণিক জরুরি এলান করা হলে ওই ট্রেনে থাকা একজন চিকিৎসক এগিয়ে আসেন। এসময় ওই গৃহবধু চলন্ত ট্রেনের মধ‍্যেই একটি পুত্র সন্তানের জন্ম দেন।
 
ট্রেনটি কুমিল্লা স্টেশন পৌঁছলে জেআরআই আমিনুল ইসলাম উন্নত চিকিৎসার জন‍্য নবজাতকসহ ওই গৃহবধূকে কুমিল্লা শাসনগাছা এলাকার খিদমাহ জেনারেল এন্ড স্পেশালাইজড হসপিটালে ভর্তি করান।
বিষয়টি নিশ্চিত করে শাহেদ কবির নামের জনৈক যাত্রী বলেন, নরসিংদী থেকে আসা উপকুল এক্সপ্রেস ট্রেনের যাত্রী তানিয়া বেগমের প্রসব ব্যাথার খবর জানতে পেরে লাকসাম রেলওয়ে জংশন স্টেশনের জুনিয়র রেলওয়ে পরিদর্শক (জেআরআই) আমিনুল ইসলাম তাৎক্ষণিক জরুরি ভাবে এলান করে সার্বিক সহযোগিতা করেছেন। যার ফলে ওই প্রসূতি চলন্ত ট্রেনেই স্বাভাবিক ভাবে পূত্র সন্তান জন্ম দিতে সক্ষম হন। পরবর্তীতে তার পরিবারের সদস্যদের আর্থিক অস্বচ্ছলতার বিষয়টি বুঝতে পেরে জেআরআই আমিনুল ইসলাম তার তত্বাবধানে কুমিল্লার একটি প্রাইভেট হসপিটালে ভর্তি করান তাকে। বর্তমানে নবজাতক সহ ওই মহিলা সম্পূর্ণ সুস্থ আছেন বলে জেনেছি।
 

comment / reply_from