• Tuesday, 06 December 2022
কাদের-মতি নেতৃত্বেই আস্থা আমতলী উপজেলা আওয়ামীলীগের

কাদের-মতি নেতৃত্বেই আস্থা আমতলী উপজেলা আওয়ামীলীগের

এম সাইফুল ইসলাম,বরগুনা।
 
বরগুনার আমতলী উপজেলা আওয়ামী লীগের কমিটিতে অ্যাড: এম. এ কাদের মিয়া সভাপতি এবং আমতলী পৌর মেয়র মো: মতিয়ার রহমানকে সাধারণ সম্পাদকের নেতৃত্বে আস্থা তৃণমূল নেতাকর্মীদের। গত ৩০ অক্টোবর আমতলী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে এ নেতৃত্বকে পূর্ণাঙ্গ সমর্থন দেন কাউন্সিলররা।গত ৩০ অক্টোবর আমতলী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে কাউন্সিলর, ডেলিগেটস এবং উপস্থিত আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীরা এ কমিটিকে হাত তুলে পূর্ণাঙ্গ সমর্থন জানান।
 
মো: মতিয়ার রহমান আমতলী উপজেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, যুগ্ম-সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি সুনাম ও দক্ষতার সাথে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। মতিয়ার রহমান আমতলী পৌরসভায় মেয়র হিসেবে দ্বিতীয় মেয়াদে দায়িত্বে রয়েছেন। যার মধ্যে শেষবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
 
এছাড়াও তিনি বিভিন্ন শিক্ষা, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। বিভিন্ন ইউনিয়ন, উপজেলা পরিষদ, জেলা পরিষদ ও জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীদের জয়লাভের ক্ষেত্রে মেয়র মতিয়ার রহমানের সক্রীয় ভূমিকা রয়েছে। ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার (বরগুনা-৩ আসনে) নির্বাচন পরিচালনা হয়েছে তাঁর নিজ বাস ভবন থেকে।
 
অন্যদিকে বীর মুক্তিযোদ্ধা অ্যাড: এম. এ কাদের মিয়া ১৯৬৯ সালে পটুয়াখালী সরকারি কলেজের ছাত্র থাকা অবস্থায় গণঅভ্যুত্থানে আন্দোলনে অংশ নেন। এরপর থেকে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ, শিক্ষকতা, আমতলী উপজেলা আওয়ামী লীগের দীর্ঘ্যদিন সহ-সভাপতি, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, ভারপ্রাপ্ত সভাপতিসহ বিভিন্ন পদে সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি একাধিক শিক্ষা, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনে সুনামের সাথে নেতৃত্ব দিচ্ছেন। বর্তমানে তিনি রাজনীতির পাশাপাশি আইন পেশায় কাজ করছেন।
 
আমতলী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও গুলিশাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সোবহান লিটন বলেন, ৩০ অক্টোবর একটি সুন্দর এবং সফল সম্মেলনের মাধ্যমে আমরা উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠন করতে চেয়েছিলাম। কিন্তু আমতলী পৌরসভার সাবেক চেয়ারম্যান নাজমুল আহসান নান্নু, জি এম হাসান ও তাদের সমর্থকরা পূর্ব পরিকল্পিত ভাবে একটি অপ্রীতিকর ঘটনার সৃষ্টি করেছে। যা আমাদের কাম্য ছিলোনা।
 
উপজেলার হলুদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো: শহিদুল ইসলাম মৃধা, আড়পাঙ্গাশিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহমান জাফর বিশ্বাস সহ একাধিক তৃণমুল নেতা বলেন, আমতলীর উপজেলা আওয়ামী লীগ অ্যাড: এম এ কাদের মিয়া ও মো: মতিয়ার রহমানের কাছেই নিরাপদ। আমরা চাই তারা দু’জনই আগামী কমিটিতে সভাপতি এবং সম্পাদকের দায়িত্ব পালন করুক।
 
উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও প্রবীন আওয়ামী লীগ নেতা মোতাহার উদ্দীন মৃধা বলেন, আমতলীর ছাত্রলীগ, যুবলীগ এবং আওয়ামীলীগ সহ অঙ্গ সংগঠনের সকল নেতাকর্মীরা এম এ কাদের মিয়া ও মো: মতিয়ার রহমানের কাছে একটি আশ্রয়স্থল। আমি মনেকরি এ কমিটিকে পুনরায় দায়িত্ব দেওয়া হলে আমতলীর আওয়ামী লীগ নিরাপদে থাকবে।
 

comment / reply_from