• Saturday, 10 December 2022
কাপ্তাই লেকে স্পিড বোট-বালুবাহী বোটের সংঘর্ষ

কাপ্তাই লেকে স্পিড বোট-বালুবাহী বোটের সংঘর্ষ

 
রিয়াজ আহম্মদ, লংগদু উপজেলা প্রতিনিধি :  
 
রাংগামাটির লংগদুতে কাপ্তাই লেকের কাট্টলিবিলে বালুবাহী বোটের সাথে যাত্রীবাহী স্পিডবোটের সংঘর্ষে সাতজন আহত এবং নিখোঁজ দুইজন। শুক্রবার (৪ নবেম্বর ) দুপুর ২ টার দিকে উপজেলার কাট্টলিবিলে এ ঘটনা ঘটে।
 
নিখোঁজরা হলো-বাঘাইছড়ি উপজেলার দুরছড়ি ইউনিয়ন এর ক্যাংড়াছড়ি  গ্রামের মুক্তলাল চাকমার ছেলে লিটন চাকম (২০) এবং বরকল উপজেলার সুভলং ইউনিয়নের হাজা ছড়া গ্রামের সুরত চাকমার মেয়ে এলিনা চাকমা (২০)।
 
সেনাবাহিনী জানায়, শুক্রবার দুপুর দুইটার দিকে বাঘাইছড়ির সিজক কলেজের কাজ শেষে রাংগামাটি যাওয়ার পথে ৯ জন যাত্রী সহ রাংগামটির উদ্দেশ্যে রওয়ানা হলে বিপরীত দিক থেকে আসা একটি বালুবাহী বোটের সাথে স্পিডবোটটির সংঘর্ষ হয়,এবং স্পিডবোটটি ঘটনাস্থলেই উল্টে যায়। স্পিডবোটে অবস্থানরত নয় জনের মধ্যে  সাতজনকে জীবিত উদ্ধার করা গেলেও দুই জনকে এখন পর্যন্ত উদ্ধার করা সম্ভব হয়নি। 
 
লংগদু জোনের দায়িত্বপ্রাপ্ত সেনাবাহিনীর একটি দল তৎক্ষণাৎ ঘটনাস্হলে পৌছে। ঘটনাস্থলে পৌছানোর পর সেনাবাহিনীর নেতৃত্বে ফায়ার সার্ভিসের ডুবুরী দল নিখোঁজদেরকে উদ্ধারের কার্যক্রম পরিচালনা করছে। পরবর্তীতে সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে লংগদু উপজেলা পুলিশ স্পিড বোট, বালু বোঝাই ট্রলার ও দুই চালককে আটক করে। বর্তমানে স্পিডবোটের আহত ৬ জনকে রাঙ্গামাটিতে চিকিৎসার জন্যে পাঠানো হয়েছে। 
 
সেনাবাহিনীর লংগদু জোনের অধিনায়ক লেঃ কর্নেল হিমেল মিয়ার নির্দেশনায় মেজর আবরার এর তত্ত্বাবধানে এখন পর্যন্ত উদ্ধার কার্যক্রম চলছে।

comment / reply_from