• Tuesday, 06 December 2022

ইমরান খান গুলিবিদ্ধ: সমর্থকদের ক্ষুব্ধ প্রতিক্রিয়া

ইমরান খান গুলিবিদ্ধ: সমর্থকদের ক্ষুব্ধ প্রতিক্রিয়া

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ও বিরোধী দল পিটিআইয়ের নেতা ইমরান খান গুলিবিদ্ধ হওয়ার পর তার সমর্থকেরা আক্রমণাত্মক প্রতিক্রিয়া দেখাচ্ছেন। তবে এ বিষয়ে বিশ্লেষকরা বলছেন, পাকিস্তান তেহরিক-ই ইনসাফ নেতাদের উচিত হবে শোক কাটিয়ে পরিস্থিতি শান্ত করা।

পাকিস্তানের জনপ্রিয় গণমাধ্যম ডনের রাজনৈতিক বিশ্লেষক ও কলামিস্ট আরিফা নুর বলেন, অতীতে এক টুইটারে ইমরান খান আগাম নির্বাচনের দাবি আদায়ে শান্তিপূর্ণ বিপ্লব কিংবা রক্তক্ষয়ী বিপ্লব হবে তা নিয়ে কথা বলেছেন। তবে, গতকাল পর্যন্ত ইমরান খানের লংমার্চ বেশ শান্তিপূর্ণ ছিল। কিন্তু ,আজ যা হলো তা খুবই অন্যরকম।

পাকিস্তানের এই রাজনৈতিক বিশ্লেষক বলেন, ‘সাবেক প্রধানমন্ত্রীকে গুলি করা হবে এমনটি কেউই প্রত্যাশা করেনি। ২০০৭ সালে এই ধরনের সহিংসতায় আমরা খুবই জনপ্রিয় একজন নেতাকে (বেনজির ভুট্টো) হারিয়েছিলাম। পিটিআই নেতাদের উচিত, শোক কাটিয়ে পরিস্থিতি শান্ত করা।
ডনের খবরে বলা হয়েছে, ইমরান খান গুলিবিদ্ধ হওয়ার পর স্বাভাবিকভাবে পিটিআই সমর্থকেরা এখন ক্ষুব্ধ। তারা ইমরান খানকে যে হাসপাতালে নেওয়া হয়েছে সেখানে ভিড় করছেন। নিরাপত্তা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ইসলামাবাদের মহাসড়কে ব্যারিকেড বসানো হয়েছে।’ -সূত্র: আল জাজিরা

comment / reply_from