• Tuesday, 06 December 2022

ইমরানের ওপর হামলায় পাকিস্তানে বিক্ষোভ

ইমরানের ওপর হামলায় পাকিস্তানে বিক্ষোভ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর হামলার প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভ হচ্ছে। পাকিস্তান তেহরিক ই ইনসাফ (পিটিআই) দলের পক্ষ থেকে জুমার নামাজের পরেই কর্মী-সমর্থকদের প্রতিবাদে পথে নামার ডাক দেওয়া হয়েছিল। রাজধানী ইসলামাবাদে আজ শুক্রবার স্কুল বন্ধ রাখা হয়। দেশের বিভিন্ন স্থান থেকে এ বিক্ষোভের খবর পাওয়া যাচ্ছে।

জানা যায়, ইমরান খান (৭০) বৃহস্পতিবার লং মার্চ মিছিলে অংশ নেওয়ার সময় তার গাড়িতে গুলি করা হয়। পিটিআই এ নেতার পায়ে গুলিবিদ্ধ হয়।ইমরানের পা থেকে ৪টি বুলেট বের করা হয়েছে বলে জানা যায়। চিকিৎসকরা বলেছেন, গুলিবিদ্ধ পায়ের গুরুত্বপূর্ণ ধমনীগুলোর কোনটিই ক্ষতিগ্রস্ত হয়নি। ইমরান খান এখন হাসপাতালে সেরে উঠছেন।

গাড়িবহরে ওই হামলায় একজন নিহত এবং অন্তত ১০ জন আহত হয়েছে।

ইমরানের রাজনৈতিক বিরোধীরাও এ হামলার নিন্দা করেছে। প্রেসিডেন্ট আরিফ আলভি এ ঘটনাটিকে ‘জঘন্য হত্যা প্রচেষ্টা’ বলে অভিহিত করেছেন। প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ অবিলম্বে এ ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন।

আন্তর্জাতিক মহলও এ হামলার ঘটনার নিন্দা করেছে। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন শান্ত থাকার আহ্বান জানিয়ে বলেছেন: ‘রাজনীতিতে সহিংসতার কোনো স্থান নেই। আমরা সব পক্ষকে সহিংসতা, হয়রানি এবং ভয় দেখানো থেকে বিরত থাকার আহ্বান জানাই।’ -সূত্র: বিবিসি

comment / reply_from