• Tuesday, 06 December 2022

ইডেনে তিশাকে পেয়ে আনন্দে ঘিরে ধরলো শিক্ষার্থীরা

ইডেনে তিশাকে পেয়ে আনন্দে ঘিরে ধরলো শিক্ষার্থীরা

চলতি বছরের আগামী ১৮ নভেম্বর মুক্তি পাচ্ছে বিপ্লবী প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে নির্মিত সিনেমা 'বীরকন্যা প্রীতিলতা'। এ সিনেমার প্রচারণা চলছে এখন।

আজ ৬ নভেম্বর রবিবার প্রীতিলতা ওয়াদ্দেদারের স্মৃতিবিজড়িত শিক্ষাপ্রতিষ্ঠান ইডেন মহিলা কলেজ থেকে শুরু হলো ঢাকার প্রচার কার্যক্রম। এতে অংশ নেন নুসরাত ইমরোজ তিশা, মনোজ প্রামাণিক ও সংগীত পরিচালক বাপ্পা মজুমদারসহ অনেকেই। সেই সময় উপস্থিত ছাত্রীদের হাতে সিনেমার টিকিটও তুলে দেন তারা।

এ সময় হাজারো শিক্ষার্থীর কণ্ঠস্বর প্রচারণা কার্যক্রমকে আরও উৎসব মুখর করে তোলে। প্রিয় শিল্পী এবং কলাকুশলীদের সাথে ছবি তুলতে শিক্ষার্থী ও শিক্ষকেরা মাঠে নেমে আসেন।

প্রীতিলতা চরিত্রে অভিনয় করা তিশা শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘ইডেন কলেজে প্রথমবার এলাম। করোনার পর এভাবে এতো মানুষের সামনে এলাম। তোমাদের দেখে অনেক ভালো লাগছে। বীরকন্যা প্রীতিলতা ইতিহাস নির্ভর সিনেমা। প্রীতিলতা প্রত্যেকটি নারীর অনুপ্রেরণা। সিনেমাটি সবাই দেখবে।’

অনুষ্ঠানে উডেন কলেজের সাবেক ভিপি ও শিক্ষাবিদ এ এন রাশেদা প্রীতিলতার লেখা চিঠি পাঠ করেন। প্রচারণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রখ্যাত সাংবাদিক আবেদ খান । তিনি বলেন, ‘এ প্রজন্মে জন্য প্রীতিলতাকে নিয়ে নির্মিত চলচ্চিত্র নতুন প্রজন্মের কাছে আশাবাদের সঞ্চার কর করবে। এ সিনেমায় বিপ্লবী রামকৃষ্ণের চরিত্রে দেখা যাবে মনোজ প্রামাণিককে।’

এ অনুষ্ঠানে ‘বীরকন্যা প্রীতিলতা’ চলচ্চিত্রের একটি গান প্রকাশিত হয়। এ গানের কথা লিখেছেন পরিচালক প্রদীপ ঘোষ। যার সুর এবং কণ্ঠ দিয়েছেন শিল্পী বাপ্পা মজুমদার।

comment / reply_from