• Tuesday, 06 December 2022

আইসিসির 'প্লেয়ার্স অব দ্য মান্থ' কোহলি

আইসিসির 'প্লেয়ার্স অব দ্য মান্থ' কোহলি

প্রথমবার মনোনয়ন পেয়েই আইসিসির 'প্লেয়ার্স অব দ্য মান্থ' পুরস্কার জিতে নিয়েছেন বিরাট কোহলি। জিম্বাবুয়ের সিকান্দার রাজা এবং দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলারকে টপকে তিনি এই পুরস্কার জিতে নেন। দীর্ঘ খারাপ সময় কাটিয়ে গত এশিয়া কাপ থেকে স্বরূপে ফিরলেন বিরাট কোহলি। তিনি নিয়মিত রান করে যাচ্ছেন।

তাই, গত অক্টোবর মাসের সেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় প্রথমবারের মতো তিনি জায়গা করে নেন।

অক্টোবরে টি-টোয়েন্টিতে স্রেফ ৪ ইনিংসে কোহলি ১৫০.৭৩ স্ট্রাইক রেটে ২০৫ রান করেছেন। ৩ ইনিংসে অপরাজিত থাকায় তার (বিরাট) ব্যাটিং গড় অবিশ্বাস্য- ২০৫! তার (কোহলি) ওই ইনিংসগুলোর মধ্যে আছে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে অপরাজিত ৮২* এবং ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২৮ বলে অপরাজিত ৪৯* আর বিশ্বকাপে নেদারল্যান্ডসের সঙ্গে অপরাজিত ৬২* রান।

বিরাট কোহলির প্রতিদ্বন্দ্বী সিকান্দার রাজা গত আগস্টে মাসের সেরা হয়েছিলেন। দুর্দান্ত ছন্দে থাকা এই জনপ্রিয় অলরাউন্ডার চলতি বিশ্বকাপে জিম্বাবুয়েকে সুপার টুয়েলভে তুলেছেন। প্রথম রাউন্ডে তিনি আয়ারল্যান্ডের বিপক্ষে খেলেছেন ৮২ রানের ইনিংস। স্কটল্যান্ডের সাথে করেন ৪০। দুই ম্যাচেই নিয়েছেন একটি করে উইকেট নিয়েছেন তিনি। এছাড়া, পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক জয়ের ম্যাচে রাজা ২৫ রানে ৩ উইকেট নেন। বিশ্বকাপে জিম্বাবুয়ের পাওয়া ৩টি জয়েই ম্যাচসেরার পুরস্কার জিতেছেন রাজা।

গত অক্টোবরে মেয়েদের মাসসেরা হন পাকিস্তানের নিদা দার। ভারতের জেমিমা রদ্রিগেজ এবং দীপ্তি শর্মাকে টপকে পুরস্কার জেতেন এ অলরাউন্ডার। গত মাসে মেয়েদের এশিয়া কাপে দার ৬ ম্যাচে ১৪৫ রান করেন ৭২.৫০ গড়ে এবং পাশাপাশি ১৪.৮৭ গড়ে নেন ৮ উইকেট।

comment / reply_from