Saturday, 26 November 2022
Logo

অবসরের ব্যাপারে যা বললেন সাকিব

অবসরের ব্যাপারে যা বললেন সাকিব

বাংলাদেশের ক্রিকেট জগতের অন্যতম ফিট ক্রিকেটার সাকিব আল হাসান। চোটাঘাতে কমই আক্রান্ত হন তিনি। ক্রিকইনফোর হিসেবে সাকিব আল হাসানের বয়স হয়ে গেছে ৩৫ বছর ২২৭ দিন। অনেক ক্রিকেটারই এই সময়ে অবসরের কথা ভাবেন।

আবার ক্রিস গেইল ও মহেন্দ্র সিং ধোনির মতো অনেকে খেলে যায়। অবসর নেয় আরও অনেক পরে। বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান তার ক্যারিয়ার নিয়ে কী ভাবছেন?

বাংলাদেশের ক্রিকেটের আলোচিত পঞ্চপাণ্ডবের মধ্যে একমাত্র সাকিব আল হাসানই টি-টোয়েন্টি খেলছেন। মাশরাফি, সেতো আন্তর্জাতিক ক্রিকেটে নেই। তামিম-মুশফিকও ছেড়েছেন টি-টোয়েন্টি। মাহমুদউল্লাহ টেস্ট থেকে অবসর নিয়েছেন, আর টি-টোয়েন্টি থেকে বাদ পড়েছেন। একমাত্র সাকিব আল হাসানই খেলে যাচ্ছেন তিন ফরম্যাট। বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানকে আর কতদিন দেখা যাবে সব ফরম্যাটে?

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ শেষে, বাংলাদেশ অধিনায়ক কথা বলেন তার অবসর ভাবনা নিয়ে, 'আমি জানি না আসলে। বাংলাদেশের হয়ে যত দিন সম্ভব খেলে যেতে চাই। তবে, আমাকে ফিট থাকতে হবে, পারফর্ম করতে হবে। অবশ্যই নিজের পারফরম্যান্সের দিক দিয়েও এটি আদর্শ কিছু ছিল না। আরও ভালো করতে পারতাম। তবে হ্যাঁ, ফিট থাকতে পারলে, দলের জন্য অবদান রাখতে পারলে খেলতে ভালো লাগবে।'

comment / reply_from