• Saturday, 28 January 2023
অত্যাশ্চর্য ৮০ কিলোমিটার সাফারি ট্রেন

অত্যাশ্চর্য ৮০ কিলোমিটার সাফারি ট্রেন

এর মধ্যে এ রুটে, "এলিফ্যান্ট এক্সপ্রেস" অতিথিদের একটি সম্পূর্ণ অনন্য সাফারি অভিজ্ঞতা প্রদান করে।

আমরা ডেট স্টেশন থেকে বের হয়ে জিম্বাবুয়ের হোয়াঙ্গে ন্যাশনাল পার্কের উত্তর-পূর্ব সীমানার দিকে ছুটলাম, এক ডজন আগ্রহী - নয়জন পর্যটক, দুজন প্রকৌশলী এবং একজন সাফারি গাইড - ভিক্টোরিয়া জলপ্রপাত থেকে এনগামো সমভূমিতে যাওয়ার পথে, একটি হাতি-বোঝাই তৃণভূমি যেখানে বাবলা কমে যাচ্ছে। বন কলহারি বালির শুষ্ক বিস্তৃতির সাথে দেখা করে।

আমি মধ্যাহ্নের সূর্যের দিকে তাকালাম এবং একটি জিন এবং টনিক চুমুক দিলাম, এক পায়ে ভারসাম্য রেখে আমাদের উদ্দেশ্য-নির্মিত, ব্যক্তিগত রেলকারের পাশ থেকে ঝুঁকে পড়লাম, একটি তারের উপরে থাকা একটি প্রাণবন্ত পাখির আরও ভাল দৃশ্যের আশায়। একজন সহযাত্রী তার ক্যামেরা পুরোটা জুম করে রেখেছিলেন। আমরা বৈদ্যুতিক নীল, একটি লম্বা চঞ্চু, একটি বড় মাথার আভাস পেয়েছি, কিন্তু আলো নির্দিষ্ট শনাক্ত করা কঠিন করে তুলেছে।

ট্রেন গতি বাড়ানোর সাথে সাথে, আমাদের লক্ষ্যকে পিছনে ফেলে, আমরা বিতর্ক চালিয়ে গেলাম। এটা কি কিংফিশার ছিল? কাঠঠোকরা কিছু সাজানোর? আমাদের নিষ্ফল এবং নিরর্থক চিন্তার কথা শুনে, রেলপথের একজন প্রকৌশলী পাখিটিকে একটি লিলাক-ব্রেস্টেড রোলার হিসাবে চিহ্নিত করেছিলেন। উত্তর পেয়ে স্বস্তি পেয়ে, আমি আমার দৌড়ের তালিকায় পাখিটিকে যোগ করে আমার আসনে বসলাম।

একটি একক-কার ট্রেন যা ২২ জন লোক পর্যন্ত আসন করে, এলিফ্যান্ট এক্সপ্রেস একটি অসম্ভাব্য সাফারি যান বলে মনে হয়, তবে এটি একটি সম্পূর্ণ অনন্য সাফারি অভিজ্ঞতা প্রদান করে। ৪+৪ বা পায়ে হেঁটে মহান জন্তুদের অনুসন্ধান করার পরিবর্তে, যাত্রীরা এলোমেলোভাবে তাদের উপর ঘটতে থাকে, যা বিস্ময়ের সাথে নির্মমতার অনুভূতি যোগ করে।

 

comment / reply_from

related_post