Logo
বৃহস্পতিবার, ২০ জানুয়ারি, ২০২২ | ৬ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

সিরিয়ার অস্ত্রবিরতি বিষয়ে চুক্তি করেননি ওবামা-পুতিন

প্রকাশের সময়: ৩:০৭ অপরাহ্ণ - সোমবার | সেপ্টেম্বর ৫, ২০১৬

23যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা ও রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মধ্যে বৈঠক হলেও সিরিয়ার অস্ত্রবিরতি বিষয়ে কোনো চুক্তি হয়নি। চীনের হ্যাংঝাউয়ে স্থানীয় সময় সোমবার দেশ দুটির প্রধানের মধ্যে এ বৈঠক অনুষ্ঠিত হয়। খবর সিএনএন।

মার্কিন জাতীয় নিরাপত্তা কাউন্সিলের মুখপাত্রের বরাত দিয়ে এক প্রতিবেদনে বলা হয়েছে, জি-২০ সম্মেলনের জন্য সংশ্লিষ্ট দেশের নেতারা এখন চীনে অবস্থান করছেন। সম্মেলনের ফাঁকেই বৈঠক করেছেন তারা।

ওই বৈঠকের বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। তবে বৈঠকের আগে ধারণা করা হয়েছিল সম্মেলনের সময় সিরিয়া ও ইউক্রেনের প্রসঙ্গ নিয়েও আলোচনা হবে।

স্থানীয় সময় রোববার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি ও রুশ পররাষ্ট্রমন্ত্রী সেরজেই লাভরোভের আলোচনার পরই ওবামা ও পুতিন বৈঠকে বসেন।

সিরিয়ায় সন্ত্রাসবাদ প্রতিহত করতে এবং নিরীহ নাগরিকদের বাঁচাতে পদক্ষেপ নেওয়ার বিষয়ে কেরি ও লাভরোভ তাদের বৈঠকে আলোচনা করেছেন। ধারণা করা হয়েছিল, তাদের বৈঠক থেকে তারা একটি সিদ্ধান্তে উপনীত হতে পেরেছেন।

তবে ওবামা এবং পুতিনের বৈঠকের পর তেমন কোনো অগ্রগতি লক্ষ্য করা যায় নি। মার্কিন এক কর্মকর্তা বলেছেন, অনেক কিছুই অমীমাংসিত রয়ে গেছে।

Read previous post:
৫ জন অফিসার নিচ্ছে পারটেক্স স্টার গ্রুপ

পারটেক্স স্টার গ্রুপে ‘অ্যাসিস্ট্যান্ট অফিসার/অফিসার, সেলস’ পদে ০৫ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ২৩ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।...

Close

উপরে